টেকনাফে রোহিঙ্গা মৌলভীকে টর্চের আঘাতে খুন

টেকনাফ প্রতিনিধি | বৃহস্পতিবার , ১৫ জুলাই, ২০২১ at ১০:২১ পূর্বাহ্ণ

টেকনাফ নয়াপাড়া রোহিঙ্গা ক্যাম্পে শাকের (৪৫) নামের এক রোহিঙ্গা মৌলভী খুন হয়েছেন। মৌলভী শাকের ক্যাম্পের সি-ব্লকের মৃত আবু তালেবের পুত্র। গত মঙ্গলবার দিবাগত রাতে ক্যাম্পের গার্মেন্টস এলাকায় এনামসহ কয়েকজন চিহ্নিত সন্ত্রাসী টর্চের আঘাত ও পিটিয়ে হত্যা করে রাস্তার পাশে ড্রেনে ফেলে দেয়। খবর পেয়ে এপিবিএন সদস্যরা তার মৃতদেহ উদ্ধার করে। এ ঘটনায় ১০ জনকে আটক করেছে পুলিশ।
জানা যায়, মৌলভী শাকের সি-ব্লকের বাসিন্দা। তার সাথে বিভিন্ন কারণে ক্যাম্পের অন্যতম সন্ত্রাসী গ্রুপ-প্রধান জকির ডাকাতের মধ্যে বিবাদ ছিল। জকির ডাকাতের মৃত্যুর আগ পর্যন্ত তিনি সহজে ক্যাম্পে থাকতেন না। বেশ কয়েক মাস আগে জহির ডাকাত আইন-শৃঙ্খলা বাহিনীর সাথে বন্দুকযুদ্ধে নিহত হয়। এরপর থেকে মৌলভী শাকের ক্যাম্পে অবস্থান করে একটি মেকানিক্যাল দোকান পরিচালনা করতেন।
অপর একটি সূত্র বলছে, মৌলভী শাকের ক্যাম্পে আইন-শৃঙ্খলা বাহিনীর সোর্স হিসেবেও বেশ পরিচিত। হয় তো সেই কারণে সন্ত্রাসীরা তাকে খুন করেছে। এ ঘটনা ক্যাম্পের হাল সময়ের আলোচিত সন্ত্রাসী বাহিনী শালমান শাহ গ্রুপের কাজ বলেও ধারণা স্থানীয় সাধারণ রোহিঙ্গাদের।
এ বিষয়ে ১৬ এপিবিএন অধিনায়ক তারিকুল ইসলাম তারিক (এসপি) জানান, পূর্ব শত্রুতার জের ধরে টর্চলাইটের আঘাতে রোহিঙ্গা মৌলভীকে খুন করা হয়। এ ঘটনায় টেকনাফ মডেল থানার পুলিশসহ অভিযান পরিচালনা করে ১০ জনকে আটক করা হয়েছে।

পূর্ববর্তী নিবন্ধপ্রতিদিন দীর্ঘ হচ্ছে ক্রেতাদের লাইন
পরবর্তী নিবন্ধশিথিল লকডাউনে ভার্চুয়ালি চলবে বিচারকাজ