টুইটারে নতুন ফিচার

| মঙ্গলবার , ১২ অক্টোবর, ২০২১ at ১১:০০ পূর্বাহ্ণ

আবারও নতুন ফিচার নিয়ে আসছে সামাজিক যোগাযোগের অন্যতম জনপ্রিয় মাধ্যম টুইটার। নতুন এই ফিচারের মাধ্যমে ব্যবহারকারী কোনো বিদ্বেষপূর্ণ বা হিংসাত্মক মন্তব্য করলেই তাকে টুইটারের পক্ষ থেকে আগাম সতর্ক করে দেওয়া হবে। কোনো কমেন্টের জন্য যেন হিংসা ছড়িয়ে না পড়ে, সে জন্যই এই নতুন ফিচার চালু হচ্ছে।
টুইটারের এই নতুন ফিচারের উদ্দেশ্য হলো, এই প্ল্যাটফর্মে বিদ্বেষপূর্ণ মন্তব্যের বদলে ইতিবাচক মন্তব্য বাড়িয়ে তোলা। এই নতুন ফিচার কীভাবে কাজ করবে, তা টুইটারের পক্ষ থেকে একটি ইমেজ শেয়ার করে জানানো হয়েছে। ফিচারটি অ্যান্ড্রয়েড এবং আইফোনে ফোনে এখনও পরীক্ষার পর্যায়ে রয়েছে। খবর বাংলানিউজের।
এখন কোনো কোনো টুইটে কন্টিনিউ রিপ্লাই আসতে থাকে, রেগুলার টুইট অ্যাকশন বারের মাধ্যমে। এ ছাড়াও সেখানে রিপ্লাই, রিট্যুইট, লাইক এবং শেয়ার অপশনের বাটনও থাকে। এর ফলে যে কোনো টুইটেই কমেন্ট করা যায় বা সেটি রিটুইট করা যায়।
কিন্তু নতুন ফিচারের কারণে কেউ নেতিবাচক মন্তব্য করলে সেটি আর দেখা যাবে না। টুইটারের পক্ষ থেকে সেটি মুছে দেওয়া হবে এবং যে ব্যবহারকারী সেই কমেন্ট করেছে, তাকেও সতর্ক করা হবে।
টুইটারের পক্ষ থেকে জানানো হয়েছে যে, এ ক্ষেত্রে টুইটের টপিক অনুসারে সেটা বিবেচনা করা হতে পারে। এ ছাড়াও যে টুইট করেছে এবং যে কমেন্ট করেছে, তাদের মধ্যে কেমন ধরনের সম্পর্ক রয়েছে, সেটা জেনে নিয়ে সে ক্ষেত্রেও বিবেচনা করা হতে পারে।
টুইটারের উদ্দেশ্য হলো, তাদের প্ল্যাটফর্মে হ্যারাসমেন্ট এবং বিদ্বেষপূর্ণ মন্তব্য থেকে প্রতিটি ব্যবাহারকারী সুরক্ষিত করা। এই নতুন ফিচার সেটা দূর করতেই সহায়তা করবে।

পূর্ববর্তী নিবন্ধসিএসই’তে লেনদেন ৭২.৩২ কোটি টাকা
পরবর্তী নিবন্ধমাদারবাড়ী মুক্তকন্ঠ ক্লাবের দাবা খেলোয়াড়রা সংবর্ধিত