টিকা দেওয়া ছিল না ৮৯ শতাংশের

এক সপ্তাহে ২৭ মৃত্যু

| মঙ্গলবার , ১৬ নভেম্বর, ২০২১ at ৬:০২ পূর্বাহ্ণ

দেশে গত এক সপ্তাহে মোট ২৭ জন কোভিড রোগীর মৃত্যু হয়েছে, যাদের ৮৯ শতাংশেরই টিকা দেওয়া ছিল না; ৭৪ শতাংশেরই কোনো না কোনো কোমরবিডিটি ছিল। খবর বিডিনিউজের।
স্বাস্থ্য অধিদপ্তর জানিয়েছে, গতকাল সোমবার সকাল পর্যন্ত ২৪ ঘণ্টায় দেশে করোনাভাইরাসে আক্রান্ত আরও ৪ জনের মৃত্যু হয়েছে; সংক্রমণ ধরা পড়েছে আরও ২৩৪ জনের মধ্যে। গত এক সপ্তাহে দেশে মোট ১৪৮৮ জন কোভিড রোগী শনাক্ত হয়েছে, যা আগের সপ্তাহের তুলনায় ০.৯ শতাংশ বেশি। আর এই সময়ে মারা গেছেন মোট ২৭ জন, যা তার আগের সপ্তাহের সমান। এই ২৭ জনের মধ্যে ২০ জনেরই কোনো না কোনো ধরনের দুরারোগ্য অসংক্রামক ব্যাধি বা কোমরবিডিটি ছিল। এর মধ্যে সবচেয়ে বেশি ৬৫ শতাংশ ডায়াবেটিসে, ৪৫ শতাংশ উচ্চ রক্তচাপে এবং ২৫ শতাংশ হৃদরোগে ভুগছিলেন।
সব মিলিয়ে দেশে এ পর্যন্ত আক্রান্ত কোভিড রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১৫ লাখ ৭২ হাজার ৭৩৫ জনে। তাদের মধ্যে ২৭ হাজার ৯২৬ জনের প্রাণ কেড়ে নিয়েছে করোনাভাইরাস। সরকারি হিসাবে ২৪ ঘণ্টায় সেরে উঠেছেন ২২৯ জন। তাদের নিয়ে এ পর্যন্ত সুস্থ হয়ে উঠলেন ১৫ লাখ ৩৬ হাজার ৭৪৪ জন।
গত একদিনে যারা আক্রান্ত হয়েছে তাদের মধ্যে ১৮২ জনই ঢাকা বিভাগের, যা দিনের মোট শনাক্তের তিন চতুর্থাংশ। মারা যাওয়া ৪ জনের মধ্যে ২ জন চট্টগ্রাম বিভাগের, ১ জন ঢাকা বিভাগের এবং ১ জন রাজশাহী বিভাগের বাসিন্দা ছিলেন। স্বাস্থ্য অধিদপ্তর জানিয়েছে, গত এক দিনে সারা দেশে মোট ১৭ হাজার ৭০০টি নমুনা পরীক্ষা হয়েছে। এ পর্যন্ত পরীক্ষা হয়েছে ১ কোটি ৬ লাখ ১৩ হাজার ৪৯০টি নমুনা।

পূর্ববর্তী নিবন্ধচট্টগ্রামে নতুন শনাক্ত ৬, মৃত্যু একজনের
পরবর্তী নিবন্ধউপকূলীয় নদীগুলোতে রেকর্ড পরিমাণ ডিম ছেড়েছে ইলিশ