টানা চতুর্থ হারে রেলিগেশন শঙ্কায় মোহামেডান

ক্রীড়া প্রতিবেদক | বৃহস্পতিবার , ১৬ ফেব্রুয়ারি, ২০২৩ at ১০:২৫ পূর্বাহ্ণ

প্রিমিয়ার ক্রিকেট লিগের চতুর্থ রাউন্ডে এসেও জয় পাওয়া হলোনা মোহামেডানের। এবার জয়ের একেবারে কাছাকাছি এসেও হারতে হলো। ফলে টানা চার মাচে হেরে এখন রেলিগেশন শংকায় ঐতিহ্যবাহি দলটি। মোহামেডানের অবস্থা টানাপোড়েনের সংসারের মত হয়েছে। একটা হলে আরেকটা হচ্ছে না। এতদিন বোলিংটা ভালো হলেও ব্যাটিংটা হয়নি। আর গতকাল বোলিংটা ভাল হলেও ব্যাটিংটা ভালো হয়নি। ফলে আরো একটি হার বরণ করতে হলো মোহামেডানকে। গতকাল এম এ আজিজ স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে মোহামেডান ১৩ রানে হেরেছে মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্র (লাল) এর কাছে। অথচ সকালে দারুণ বোলিং করে মুক্তিযোদ্ধাকে নাগালের মধ্যেই রেখেছিল মোহামেডানের বোলারার। কিন্তু পরে ব্যাটাররা পারেনি সেখান থেকে দলকে জেতাতে। ফলে পয়েন্ট তালিকার সবার নিচেই থাকতে হচ্ছে মোহামেডানকে। এখনো পয়েন্টের মুখ দেখেনি দলটি।

সকালে টসে জিতে ব্যাট করতে নামে মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্র। দুই ওপেনার ইমন এবং জসিম দারুন সূচনা করেছিলেন। দুজন মিলে তুলে নেন ৮২ রান। ৪৫ রান করা ইমনকে ফিরিয়ে এজুটি ভাঙ্গেন সাব্বির। পরের ওভারে এক রান করে ফিরেন শামসুদ্দিন বাপ্পা। তৃতীয় উইকেটে ফখরুদ্দিনের সাথে ২৪ রান যোগ করেন জসিম। ৬৭ বলে ৫৬ রান করা জসিমকে ফিরিয়ে এজুটি ভাঙ্গেন রাজিব। এরপর দ্রুত উইকেট হারাতে থাকে মুক্তিযোদ্ধা। অথচ এক সময় মনে হচ্ছিল বড় স্কোর গড়তে যাচ্ছে মুক্তিযোদ্ধা। কিন্তু মোহামেডানের উত্তম এবং সাব্বিরের বোলিং তোপের মুখে পড়ে একের পর এক উইকেট হারাতে থাকে মুক্তিযোদ্ধা। তবে একপ্রান্ত ধরে রেখে লড়াই করছিলেন ফখরুদ্দিন। ফলে ভাল শুরুর পরও ৪৭.৫ ওভারে ১৯৫ রান করে অল আউট হয়ে যায় মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্র। দলের পক্ষে ফখরুদ্দিন করেন ৪২ রান। এছাড়া মামুন ২০ এবং জগলুল বাশার করেন ১০ রান। দলের ছয় জন ব্যাটার আউট হয়েছেন দুই অংকের ঘরে যাওয়ার আগে। মোহামেডানের পক্ষে ৩টি করে উইকেট নিয়েছেন সাব্বির এবং উত্তম। ২টি উইকেট নিয়েছেন তানভীর সাদাত।

১৮৬ রানের লক্ষ্য তাড়া করতে নেমে দ্বিতীয় ওভারেই ওপেনার সাব্বিরকে হারায় মোহামেডান। ইশতিয়াক হোসেন এবং তানভীরও ফিরেছেন দ্রুত। দুজনের ব্যাট থেকেই আসে ৮ রান করে। চতুর্থ উইকেটে শাহজাহান এবং অধিনায়ক রনি মিলে এগিয়ে যাওয়ার চেষ্টা করছিলেন। ৪৭ রান যোগ করেন দুজন। দলের প্রয়োজনের মুহূর্তে ফিরেন ৪৩ রান করা শাহজাহান। এরপর দ্রুত ফিরেন ২ রান করা তানভীর সাদাত। কিন্তু লড়াই করছিলেন অধিনায়ক রনি। তবে তার সে লড়াই কোন কাজে আসেনি। এক পর্যায়ে তিনিও রনে ভঙ্গ দেন। দলকে ১২৮ রানে রেখে রনি ফিরেছেন ৮১ বলে ৫২ রান করে। মেরেছেন ৩টি চার এবং ২টি ছক্কা। এরপর মুক্তিযোদ্ধার বোলারদের নিয়ন্ত্রিত বোলিং এর মুখে পড়ে ১২ রান দূরে থাকতে অল আউট হয়ে যায় মোহামেডান। জলিলের ২১ আর বিশালের ১২ রান হারের ব্যবধানটাই কমিয়েছে মাত্র। পরাজয়ের গ্লানি থেকে রক্ষা করতে পারেনি। ৭ বল বাকি থাকতে ১৮২ রানে অল আউট হয়ে যায় মোহামেডান এসসি। মুক্তিযোদ্ধার পক্ষে ২৯ রানে ৪টি উইকেট নিয়েছেন শামসুদ্দিন বাপ্পা। একটি করে উইকেট পান রাশেদুল বারি, মোরসালিন মুরাদ, জাকারিয়া মাসুদ এবং রয়েন।

আজকের খেলা : আবাহনী লিঃ বনাম চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষ ক্রীড়া সংস্থা।

পূর্ববর্তী নিবন্ধবাঁশখালীতে শিক্ষার্থীদের বিভাগীয় কমিশনার
পরবর্তী নিবন্ধপ্রযুক্তি জগতের নতুন বিস্ময়-চ্যাট জিপিটি