টাকা ফেরত দিয়ে এক মামলায় রেহাই পেলেন ইভ্যালির রাসেল ও শামীমা

| শুক্রবার , ২৪ মে, ২০২৪ at ৬:২৭ পূর্বাহ্ণ

বাদীর সঙ্গে আপস রফায় গিয়ে চেক প্রতারণা ও অর্থ আত্মসাতের এক মামলা থেকে রেহাই পেয়েছেন ইকমার্স কোম্পানি ইভ্যালির ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মোহাম্মদ রাসেল এবং তার স্ত্রী, কোম্পানির চেয়ারম্যান শামীমা নাসরিন। ঢাকার মহানগর হাকিম শেখ সাদি গতকাল বৃহস্পতিবার এ মামলা নিষ্পত্তি করে দেন। বাদীপক্ষের আইনজীবী আবু তাহের রনি বলেন, এ মামলায় দুজনের সাক্ষ্য গ্রহণ করে আদালত। গত ২৪ এপ্রিল যুক্তিতর্ক উপস্থাপন শেষে রায়ের জন্য ২৩ মে তারিখ রাখা হয়।

সাজার ভয়ে আসামিপক্ষ আপস প্রস্তাব দেয়। এতে রাজি হন বাদী। সে অনুযায়ী তাকে আবার আদালতে ডাকা হয়। গতকাল বৃহস্পতিবার আদালতের সামনে বাদীকে পাওনা টাকা ফেরত দেন তারা। তখন আদালত আসামিদের খালাস দেয়। খবর বিডিনিউজের।

মামলার অভিযোগে বলা হয়, বাদী আলী রেজা ফারুক ২০২১ সালের ২৯ নভেম্বর একটি বাইক কেনা বাবদ ইভ্যালিকে ২ লাখ ৯৬ হাজার ৩৪৮ টাকা নগদ ও বিকাশে পরিশোধ করেন। নির্ধারিত সময়ে বাইক দিতে না পারায় টাকা ফেরত দেওয়ার কথা বলে আলী রেজা ফারুককে একটি চেক দেয় ইভ্যালি। ২০২২ সালের ১৬ জানুয়ারি ব্যাংকে জমা দিলে চেকটি প্রত্যাখ্যাত হয় বলে অভিযোগ করেন বাদী ফারুক। বিষয়টি জানিয়ে ইভ্যালির সঙ্গে যোগাযোগ করেন তিনি। ইভ্যালি তখন টাকা ফেরত দেওয়ার প্রতিশ্রতি দেয়। কিন্তু এরপর গড়িমসি শুরু করে। লিগ্যাল নোটিস পাঠিয়েও টাকা ফেরত না পেয়ে ফারুক দণ্ডবিধির ৪০৬ ও ৪২০ ধারায় আদালতে মামলা করেন।

পূর্ববর্তী নিবন্ধ১১ বছরের শিশু ও তার মাকে ধর্ষণ, অভিযুক্ত আটক
পরবর্তী নিবন্ধখেলাপি ঋণ বাস্তবে সাড়ে ৫ লাখ কোটি টাকা, দাবি সিপিডির