টাই করে কপাল পুড়ল মোহামেডানের

ক্রীড়া প্রতিবেদক | বৃহস্পতিবার , ১৬ মার্চ, ২০২৩ at ১১:০১ পূর্বাহ্ণ

প্রিমিয়ার ক্রিকেট লিগের রেলিগেশন শংকা থেকে নিজেদের রক্ষা করার আরো একটি সুযোগ হাতছাড়া করল মোহামেডান। অনেক নাটকীয়তায় ভরা এক ম্যাচে ইস্পাহানী স্পোর্টিং ক্লাবের সাথে টাই করে নিজেদের কপালই যেন পুড়ল মোহামেডান। শেষ উইকেট জুটিতে ম্যাচটাকে প্রায় টেনে নিয়ে গিয়েছিল উত্তম এবং সোহেল। তখনো ৪ ওভার বাকি থাকলেও জয়ের জন্য রান দরকার ছিল ২টি। কিন্তু ৪৭ তম ওভারের প্রথম বলে অযথা দুই রান নিতে গিয়ে রান আউট হয়ে যান সোহেল। আর তাতে দু দলের রান সমান হয়ে যায়। ফলে নিশ্চিত দুই পয়েন্ট হাতছাড়া করে রেলিগেশন শংকায় থেকে গেল মোহামেডান। এবারের লিগে দুই ম্যাচ টাই করল ইস্পাহানী এস সি। এর আগে চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষ ক্রীড়া সংস্থার সাথে টাই করেছিল ইস্পাহানী এসসি। গতকাল এম এ আজিজ স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে ইস্পাহানী প্রথমে ব্যাট করতে নেমে করেছিল ১৬২ রান। জবাবে মোহামেডানও করে ১৬২ রান। ফলে ম্যাচটি টাই হয়ে যায়। মোহামেডানের বোলাররা দুর্দান্ত করলেও ব্যাটারদের ব্যর্থতায় ম্যাচটা জিততে পারেনি।

সকালে টসে জিতে ব্যাট করতে নামা ইস্পাহানী দারুণ শুরু করেছিল। দুই ওপেনার ৬৭ রান তুলে নেয়। ৪৪ বলে ৩০ রান করা হাসানুজ্জামানকে ফিরিয়ে এজুটি ভাঙ্গেন উত্তম সরকার। এরপর পরপর দুই ওভারে উত্তম ফেরান তৌসিফ এবং নোমানুরকে। পরের ওভারে ফিরেন আরেক ওপেনার রাকবিুল। বিনা উইকেটে ৬৭ থেকে হঠাৎ করেই ইস্পাহানী পরিণত হয় ৪ উইকেটে ৮৩ রানে। এরপর প্রতিরোধ গড়ার চেষ্টা করেন মিনহাজ সাকিব। কিন্তু অপর প্রান্তে বাকিরা কেবলই আসা যাওয়া করছিলেন। ইস্পাহানী এস সি তাদের শেষ ৫টি উইকেট হারিয়েছে মাত্র ৭ রানে। ফলে দারুণ শুরুর পরও ১৬২ রানে অল আউট হয় ইস্পাহানী। সাকিব করেন ৩৭ রান। এছাড়া আসলাম ১৩ এবং ইমরুল করেন ১৭ রান। মোহামেডানের পক্ষে উত্তম সরকার ৩২ রানে নিয়েছেন ৫ উইকেট। ৩টি উইকেট নিয়েছেন শামীম মিয়া।

১৬৩ রানের লক্ষ্য তাড়া করতে নেমে মোহামেডানের শুরুটা ছিল একেবারেই বাজে। ১৪ রানে প্রথম উইকেট হারানো মোহামেডান ৫১ রানে হারায় ৪ উইকেট। পঞ্চম উইকেটে প্রসেনজিত এবং শামীম মিয়া ৩৬ রান যোগ করলেও পরের ব্যাটাররা কেবলই আসা যাওয়া করেছেন। তবে শেষ দিকে একপ্রান্ত আগলে রেখে লড়াই করে যাচ্ছিলেন উত্তম সরকার। দলকে প্রায় জয়ের কাছে নিয়ে গিয়েছিলেন। ম্যাচের বাকি যখন ৪ ওভার রান দরকার তখন মাত্র দুটি। উইকেটে শেষ জুটি। ৪৭ তম ওভারের প্রথম বলটি খেলেন উত্তম। দ্রুত এক রান নিলেও অপর প্রান্তে থাকা সোহেল দ্বিতীয় রান নিতে গিয়ে রান আউট হয়ে যান। আর তাতেই মোহামেডানের ইনিংস থামে ১৬২ রানে। ম্যাচ টাই হয়ে যায়। আর সে সাথে কপাল পুড়ে মোহামেডানের। দলের পক্ষে সর্বোচ্চ ৩৭ রান করেন প্রসেনজিত। ৩১ রানে অপরাজিত থাকেন উত্তম সরকার। ইস্পাহানীর পক্ষে ৪ উইকেট নেন সাঈদ আনোয়ার। ২টি করে উইকেট নিয়েছেন মেহেদী হাসান এবং ইফাদ বিন ইদ্রিস।

পূর্ববর্তী নিবন্ধমুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্রের ব্যাডমিন্টন কমিটি গঠিত
পরবর্তী নিবন্ধ‘ভালো কাজের জন্য’ সিএমপির ২৫ পুলিশ সদস্য পুরস্কৃত