জ্বালানি তেলের দাম বাড়ায় সবকিছু ক্রয় ক্ষমতার বাইরে চলে যাবে

মহানগর বিএনপির সমাবেশে শাহাদাত

আজাদী প্রতিবেদন | রবিবার , ৭ আগস্ট, ২০২২ at ৭:৩৪ পূর্বাহ্ণ

জ্বালানি তেলের মূল্যবৃদ্ধির হারকে অস্বাভাবিক উল্লেখ করে এর প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে চট্টগ্রাম মহানগর বিএনপি। গতকাল শনিবার বিকেলে নগরীর কাজীর দেউড়ি মোড় থেকে নূর আহম্মদ সড়ক হয়ে দলীয় কার্যালয়ে এসে মিছিল শেষ হয়। এরপর সেখানে সংগঠনের আহ্বায়ক ডা. শাহাদাত হোসেনের সভাপতিত্বে সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।
এ সময় তিনি বলেন, বিশ্ববাজারে প্রতি ব্যারেল জ্বালানি তেলের মূল্য ৯০ ডলার কমেছে। অথচ বাংলাদেশে রাতারাতি ৫০ পার্সেন্ট মূল্য বৃদ্ধি করেছে। ক্ষমতাসীন সরকারকে অবৈধ দাবি করে তিনি বলেন, সরকার দুর্নীতির মধ্যে দিয়ে দেশের অর্থনীতি ধ্বংস করে দিচ্ছে। এই সরকারের সীমাহীন দুর্নীতির কারণে হঠাৎ করে মধ্যরাতে জ্বালানি তেলের মূল্যবৃদ্ধি করা হয়। তিনি বলেন, জ্বালানি তেলের মূল্য বৃদ্ধির ফলে নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্য থেকে শুরু করে সবকিছুই সর্বসাধারণের ক্রয় ক্ষমতার ঊর্ধ্বে চলে যাবে। সাধারণ মানুষের দুর্দশার সীমা থাকবে না। অবিলম্বে এই হঠকারী সিদ্ধান্ত পরিহার করতে হবে। অন্যথায় জনগণকে সাথে নিয়ে রাজপথে তীব্র আন্দোলন গড়ে তোলা হবে।
এ সময় নগর বিএনপির সদস্য সচিব আবুল হাসেম বক্কর বলেন, অবৈধ সরকার জনগণকে নিয়ে ছিনিমিনি খেলছে। জনগণের সব অধিকার বন্ধ করে দিয়েছে। দেশের গণতন্ত্র নেই, বাকস্বাধীনতা নেই, কথা বলার স্বাধীনতা নেই। তারপরও সরকার ক্ষমতায় টিকে থাকতে সাধারণ মানুষের উপর ভোলা জেলায় নির্বিচারে গুলি চালিয়েছে। জ্বালানি তেলের মূল্য বৃদ্ধির কারণে পরিবহন সেক্টরের ভাড়া বৃদ্ধিসহ সবকিছুর মূল্য ঊর্ধ্বগতি হবে। অবিলম্বে এই সিদ্ধান্ত প্রত্যাহার করুন।
সমাবেশে উপস্থিত ছিলেন চট্টগ্রাম মহানগর বিএনপির যুগ্ম আহ্বায়ক আলহাজ্ব এ এম এ আজিজ, ইয়াসিন চৌধুরীর লিটন, শাহ আলম, আব্দুল মান্নান, সদস্য গাজী মোহাম্মদ সিরাজ উল্লাহ, মনজুরুল আলম মঞ্জু, কামরুল ইসলাম, বিএনপি নেতা মাহবুবুল আলম, নগর স্বেচ্ছাসেবক দলের সভাপতি এস এম রাশেদ খান প্রমুখ।

পূর্ববর্তী নিবন্ধকঠিন অবস্থাতেও সত্যের পথে অটল থাকা্ল্ল কারবালার শিক্ষা
পরবর্তী নিবন্ধইমাম হোসাইনের (রা.) শাহাদাতের সিঁড়ি বেয়ে বিশ্বজুড়ে ইসলামের পতাকা উড়ছে