জামায়াতের আরো ১০ নেতাকর্মী গ্রেপ্তার, কারাগারে প্রেরণ

আজাদী প্রতিবেদন | মঙ্গলবার , ২৭ ডিসেম্বর, ২০২২ at ৭:২৫ পূর্বাহ্ণ

সড়ক দখল করে সমাবেশসহ নানা অভিযোগে দায়ের করা মামলায় জামায়াতের আরো ১০ নেতাকর্মীকে গ্রেপ্তার করেছে পুলিশ। তারা হলেন, আলী আজগর, মজিবুল হক জাবেদ, আকতার হোসেন, আবুল কালাম আজাদ, লুৎফর রহমান, তৌহিদুল ইসলাম, মো. বদরুদ্দোজা ওরফে ভূট্টু, মুজ্জামিনুল হক মোজাম্মেল, জসিম উদ্দিন ও হারুনুর রশিদ। গত রবিবার রাতে নগরীর বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়।

পাঁচলাইশ থানার পরিদর্শক (তদন্ত) সাদেকুর রহমান আজাদীকে এ তথ্য নিশ্চিত করে বলেন, গ্রেপ্তার পরবর্তী সোমবার সকালে তাদেরকে আদালতে উপস্থাপন করা হয়। শুনানি শেষে মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট শরীফুল আলম ভূইয়া প্রত্যেককে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। গ্রেপ্তার ১০ জনের প্রত্যেককে জিজ্ঞাসাবাদের জন্য তিন দিন করে রিমান্ড চাওয়া হয়েছে উল্লেখ করে তিনি বলেন, মঙ্গলবার এ বিষয়ে শুনানি অনুষ্ঠিত হবে।

পাঁচলাইশ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাজিম উদ্দীন আজাদীকে বলেন, সড়ক দখল করে সমাবেশ, পুলিশের কাজে বাধা দেওয়াসহ নানা অভিযোগে করা মামলাটিতে এ পর্যন্ত ২১ জনকে গ্রেপ্তার করা হয়েছে। এর মধ্যে ১০ জনকে রোববার রাতে, ২ জনকে শনিবার এবং বাকী ৯ জনকে ঘটনার দিন গ্রেপ্তার করা হয়।

গত শনিবার নগরীর বহদ্দারহাট এলাকা থেকে মিছিল করে জামায়াতের নেতাকর্মীরা মোহাম্মদপুর এলাকায় গিয়ে সড়ক বন্ধ করে সমাবেশ করে, তখন পুলিশের বাধার মুখে সেখানে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনাও ঘটে। এতে দুই পুলিশ সদস্য আহত হয়। পুলিশের পক্ষ থেকে বলা হয়, সড়ক দখল করে মিছিল, সমাবেশ, লাঠিসোটা নিয়ে অবস্থান, গাড়ি ভাংচুর ও পুলিশের উপর হামলা করেছে জামায়াত নেতাকর্মীরা।

পূর্ববর্তী নিবন্ধকক্সবাজারে জামায়াতের ২ শতাধিক নেতাকর্মীর নামে নাশকতার মামলা
পরবর্তী নিবন্ধদুই মাস ধরে বন্ধ কাস্টমসের নিলাম