জাপানের নৌবাহিনীর ২ হেলিকপ্টার বিধ্বস্ত, নিহত ১, নিখোঁজ ৭

| সোমবার , ২২ এপ্রিল, ২০২৪ at ১২:৫৬ অপরাহ্ণ

জাপানের নৌবাহিনীর দুটি হেলিকপ্টার প্রশিক্ষণ অনুশীলন চলাকালে সাগরে বিধ্বস্ত হয়েছে, এ ঘটনায় অন্তত একজন ক্রু সদস্য নিহত হয়েছে ও আরও সাতজন নিখোঁজ রয়েছে। গতকাল রোববার এক সংবাদ সম্মেলনে দেশটির প্রতিরক্ষামন্ত্রী মিনোরু কিহারা এসব তথ্য জানান। খবর বিডিনিউজের।

শনিবার রাতে জাপানের মধ্যাঞ্চলের দক্ষিণ উপকূলের প্রত্যন্ত ইজু দ্বীপপুঞ্জের তোরিশিমার কাছে সাবমেরিনবিরোধী অনুশীলন পরিচালনার সময় দু’টি এসএইচ৬০ হেলিকপ্টার বিধ্বস্ত হয়। মন্ত্রী কিহারা জানান, কী কারণে হেলিকপ্টার দু’টি বিধ্বস্ত হয়েছে তা বের করতে তদন্ত শুরু করা হয়েছে। হেলিকপ্টার দু’টির ফ্লাইট রেকর্ডারগুলো খুব কাছাকাছি জায়গা থেকে উদ্ধার করা হয়েছে আর তাতে ধারণা করা হচ্ছে, হেলিকপ্টারগুলোর মধ্যে সংঘর্ষ হয়েছিল।

রয়টার্স জানিয়েছে, দুই হেলিকপ্টারে মোট আটজন ক্রু সদস্য ছিলেন। তাদের মধ্যে একজনের লাশ উদ্ধার করা হয়েছে। বাকি সাতজনের খোঁজে সাগরে তল্লাশি চালাচ্ছে জাপানের মেরিটাইম সেল্ফডিফেন্স ফোর্স (এমএসডিএফ) ও কোস্টগার্ড। এ ঘটনায় তৃতীয় কোনো দেশ জড়িত আছে, এমনটি তিনি বিশ্বাস করেন না বলে ইঙ্গিত দিয়েছেন এমএসডিএফের প্রধান ইয়োশতাকা সাকাই।

জাপানে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত রাম এমানুয়েল সামাজিক মাধ্যম এক্স এ এক পোস্টে তল্লাশি ও উদ্ধার অভিযানে তার দেশের সহায়তার প্রস্তাব দিয়েছেন।

পূর্ববর্তী নিবন্ধমধ্য আফ্রিকান প্রজাতন্ত্রে নৌকাডুবি, মৃত্যু অর্ধশত
পরবর্তী নিবন্ধইসরায়েলের অস্ত্র আমাদের বাচ্চাদের খেলনা : ইরানের পররাষ্ট্রমন্ত্রী