জাতিসত্তা প্রতিষ্ঠায় বাঙালিকে ঐক্যবদ্ধ করেন বঙ্গবন্ধু

নগর মহিলা আ. লীগের সভায় হাসিনা মহিউদ্দীন

| বুধবার , ১৬ জুন, ২০২১ at ৬:২৯ পূর্বাহ্ণ

মহানগর মহিলা আওয়ামী লীগের সভাপতি হাসিনা মহিউদ্দিন বলেছেন, দ্বিজাতি তত্ত্বের ভিত্তিতে তৈরি অবৈজ্ঞানিক ও অবাস্তব রাষ্ট্র কাঠামো জনগণের আশা-আকাঙ্ক্ষার প্রতিফলন ঘটাতে পারে না। পাকিস্তানের চরম পরিণতি তার প্রমাণ। ধর্মকে পুঁজি করে আধুনিক ও কল্যাণমুখী রাষ্ট্র হয় না। ১৯৪৮ সালেই বঙ্গবন্ধু তা উপলব্ধি করেছিলেন। তাই তিনি বাঙালি জাতিসত্তা প্রতিষ্ঠার জন্য সবাইকে ঐক্যবদ্ধ করেছিলেন। তার ৬ দফা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার কারামুক্তি জাতিকে উদ্ধার করেছে। ঐতিহাসিক ৬ দফা দিবস ও শেখ হাসিনার কারামুক্তি দিবস উপলক্ষে গত সোমবার মহানগর মহিলা আওয়ামী লীগের উদ্যোগে চশমা হিলে সাবেক মেয়র এবিএম মহিউদ্দিন চৌধুরীর বাসভবনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সেখানে সভাপতির বক্তব্যে তিনি একথা বলেন।
তিনি আরো বলেন, বঙ্গবন্ধু যখন ৬ দফা ঘোষণা করেন, তখন পাকিস্তানি শাসক গোষ্ঠী তাকে নিশ্চিহ্ন করে দিতে চেয়েছিল। সেই সময় বঙ্গবন্ধুর পাশে দাঁড়িয়েছিলেন চট্টগ্রামের এম এ আজিজ ও জহুর আহমদ চৌধুরী। ৬৬ সালের ২৫ ফেব্রুয়ারি বঙ্গবন্ধু লালদীঘি ময়দানে তাদের পাশে রেখে প্রথমবারের মত প্রকাশ্যে ৬ দফার পক্ষে জনসভা করেন।
মহানগর মহিলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক কাউন্সিলর নীলু নাগের সঞ্চালনায় সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য দেন সহ-সভাপতি মমতাজ খান, যুগ্ম সাধারণ সম্পাদক মালেকা চৌধুরী, হাসিনা আকতার টুনু, হুরে আরা বিউটি, লায়লা আক্তার এটলী, শারমিন ফারুক, আয়েশা আলম, ফাতেমা আকতার, তসলিমা নূর জাহান রুবি, আঞ্জুমানা আরা বেগম, আয়েশা আক্তার পান্না, ইশরাত জাহান, মনোয়ারা বাহাদুর, আয়েশা ছিদ্দিকা, জেনিফার, শিরীন আক্তার শিল্পী, আফরিন জাহান, মনিষা, কান্তা ইসলাম মিনু, আফরোজা খানম, আফরিন জাহান, নাসিমা বেগম, শাহীন ফেরদৌস, শবনম ফেরদৌস, শিল্পী বড়ুয়া প্রমুখ। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধ‘উন্নয়নের পাশাপাশি পরিবেশ রক্ষায় সচেতন হতে হবে’
পরবর্তী নিবন্ধযন্ত্রশিল্পী সংস্থার সদস্যরা পেল খাদ্য উপহার