জাতিসংঘে যাওয়া ছাড়া উপায় নেই জায়েদের : ইলিয়াস কাঞ্চন

| মঙ্গলবার , ২২ নভেম্বর, ২০২২ at ১০:১৮ পূর্বাহ্ণ

অভিনেতা ও চলচ্চিত্র শিল্পী সমিতির সভাপতি ইলিয়াস কাঞ্চন বলেছেন, সাধারণ সম্পাদক পদ ফিরে পেতে জায়েদের এবার জাতিসংঘে যাওয়া ছাড়া আর কোনো উপায় নেই। গতকাল সোমবার বিকেলে রাজধানীর এফডিসিতে এক সংবাদ সম্মেলনে এ মন্তব্য করেন তিনি। খবর বাংলানিউজের।

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে প্রাথমিকভাবে জয়ী জায়েদ খানের প্রার্থিতা বৈধ বলে দেওয়া হাইকোর্টের রায় স্থগিত করেছেন আপিল বিভাগ। একই সঙ্গে হাইকোর্টের রায়ের বিরুদ্ধে নিপুণের লিভ টু আপিল গ্রহণ করেছেন। গতকাল প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীর নেতৃত্বাধীন আপিল বিভাগ এ আদেশ দেন।

নিপুণের আইনজীবীরা জানান, এই আদেশের ফলে চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক পদে দায়িত্ব পালন করবেন নিপুণ আক্তার।এ সময় ইলিয়াস কাঞ্চন বলেন, এখন আর কোনো সুযোগ নেই। দেশের সর্বোচ্চ আদালত থেকে একটি নির্দেশনা এসেছে। এখন জায়েদকে এই পদে আসতে হলে জাতিসংঘে যেতে হবে।

এছাড়া তার জন্য আর কোনো উপায় নেই। নব্বই দশকের জনপ্রিয় এ অভিনেতা আরও বলেন, দীর্ঘ ৯ মাস ধরে অনেক কিছু হয়েছে। এসব নিয়ে আর কথা বলতে চাই না। আমরা সবাই শিল্পী হয়ে সমিতির জন্য, শিল্পীদের জন্য কাজ করে যেতে চাই।

নিপুণ এখন থেকে নিয়মিত এই পদে কাজ করবে। আজ থেকে আমাদের শক্তিটা বেড়েছে। সংগঠনের সহ-সম্পাদক সাইমন সাদিক এফডিসিতে এ সংবাদ সম্মেলন আহ্বান করেন। সংবাদ সম্মেলনে সমিতির সভাপতি ইলিয়াস কাঞ্চন, সহ সাধারণ সম্পাদক সাইমন সাদিক, ক্রীড়া ও সংস্কৃতি সম্পাদক মামনুন ইমন, আরমান, জেসমিন, ডি এ তায়েব, প্রযোজক সমিতির নেতা খোরশেদ আলম খসরুসহ আরও অনেকে উপস্থিত ছিলেন।

পূর্ববর্তী নিবন্ধহাইকোর্টের রায় স্থগিত, নিপুণই শিল্পী সমিতির সাধারণ সম্পাদক
পরবর্তী নিবন্ধ‘সেই থেকে ব্রাজিলে আটকে আছি’