জাতির প্রতিটি অগ্রযাত্রায় বঙ্গবন্ধু অনুপ্রেরণা হয়ে মিশে আছেন

স্বাধীনতা সুবর্ণজয়ন্তীর আলোচনা

| শুক্রবার , ১৯ মার্চ, ২০২১ at ৬:৩৪ পূর্বাহ্ণ

বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী উদযাপন পরিষদের উদ্যোগে গতকাল বিকাল ৩টায় রীমা কমিউনিটি সেন্টারে বঙ্গবন্ধু স্মরণে আলোচনা সভা, মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা ও মেজবান অনুষ্ঠিত হয়। সংগঠনের চেয়ারম্যান কুয়েতের সাবেক রাষ্ট্রদূত এস এম আবুল কালামের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম জেলা পরিষদ চেয়ারম্যান এম এ সালাম।
প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম না হলে বাংলাদেশের জন্ম হতো না। ঘাতকরা তাকে হত্যা করলেও তার স্বপ্ন ও আদর্শের মৃত্যু ঘটাতে পারেনি। বঙ্গবন্ধুর সারা জীবনের স্বপ্ন ছিল সোনার বাংলা গড়া। বাঙালি জাতির প্রতিটি অগ্রযাত্রায় সাহস, শক্তি ও অনুপ্রেরণা হয়ে তিনি মিশে আছেন। দিলরুবা খানমের সঞ্চালনায় বঙ্গবন্ধুর কর্মময় জীবনের উপর আলোচনায় অংশগ্রহণ করেন মুক্তিযোদ্ধা মহিউদ্দিন আহমেদ রাশেদ, কমান্ডার মো. ইদ্রিছ, উত্তর জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি দিলোয়ারা ইউসুফ, মুক্তিযোদ্ধা পান্টু লাল সাহা, ফজল আহমদ, যুবলীগ কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান মাহমুদুল হক, মুক্তিযোদ্ধা এম এন ইসলাম, মুক্তিযোদ্ধা আবদুল মতিন চৌধুরী, শাহেদা আকতার জাহান, মুক্তিযোদ্ধা প্রদ্যুৎ কুমার পাল, যুবনেতা জসিম উদ্দিন ও সমীরন পাল প্রমুখ।
অনুষ্ঠানে প্রায় ৫০০ ছাত্র-ছাত্রী চিত্রাঙ্কন, কবিতা, আবৃত্তি প্রতিযোগিতা ও বঙ্গবন্ধুকে নিয়ে সংগীত প্রতিযোগিতায় অংশগ্রহণ করেন। পরে বিজয়ীদের পুরস্কার বিতরণ ও প্রায় তিন হাজার লোক মেজবানে অংশগ্রহণ করেন। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধআজ বা’দ জুমা সকল মসজিদে বিশেষ মোনাজাত
পরবর্তী নিবন্ধলায়ন এম এস আলমের ইন্তেকাল