জন্মদিন পালন করতে না যাওয়ায় চবিতে সাংবাদিককে ছাত্রলীগের মারধর

তদন্ত কমিটি গঠন

চবি প্রতিনিধি | বুধবার , ২৮ সেপ্টেম্বর, ২০২২ at ৬:২৯ পূর্বাহ্ণ

ছাত্রলীগ কর্মীর জন্মদিন পালন করতে না যাওয়ায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে কর্মরত এক সংবাদ কর্মীকে মারধর করেছে ছাত্রলীগের অনুসারীরা। এসময় মারধরকারীরা ‘ছাত্রলীগ না করলে হলে থাকা যাবে না’ বলে ওই সাংবাদিককে হুমকি দেয়। গত সোমবার দিবাগত রাত বারোটার দিকে বিশ্ববিদ্যালয়ের এ এফ রহমান হলের ২১২ নম্বর কক্ষে এ ঘটনা ঘটে।
ভুক্তভোগী রেদওয়ান আহমদ বিশ্ববিদ্যালয়ের আরবি বিভাগের ২০১৯-২০ সেশনের শিক্ষার্থী। পাশাপাশি সে ঢাকা মেইল ও দৈনিক নয়া শতাব্দীর বিশ্ববিদ্যালয় প্রতিনিধি হিসেবে কর্মরত। মারধরকারীরা হলেন, লোকপ্রশাসন বিভাগের ২০১৮-১৯ সেশনের আরশিল আজিম নিলয়, একই সেশনের নাট্যকলা বিভাগের আবু বকর সিদ্দিক এবং নৃবিজ্ঞান বিভাগের ২০১৯-২০ সেশনের শোয়েব আতিক। তারা শাখা ছাত্রলীগের উপগ্রুপ বিজয়ের অনুসারী।
ভুক্তভোগী রেদওয়ান আহমদ বলেন, রাতে এক ছাত্রলীগ কর্মীর জন্মদিন পালনের জন্য আমার রুমে এসে ডাক দিয়েছিল ২০১৮-১৯ সেশনের আরশিল আজিম নিলয়। আমি যখন সাংবাদিক পরিচয় দিলাম, তারা আমাকে বললো- ছাত্রলীগ না করলে হলে থাকা যাবে না। এরপর আরশিল আজিম নিলয় তার সঙ্গে থাকা শোয়েব আতিককে মারধর করার নির্দেশ দেয়। শোয়েব আমাকে এলোপাতাড়ি মারধর শুরু করলে আমি সঙ্গে সঙ্গে বিজয়গ্রুপের নেতা আল আমিন ভাইকে কল দিয়ে বিষয়টি জানাই। তিনি তাদের নিষেধ করার পরও সে আমাকে আরও দুই দফায় মারধর করে। এ বিষয়ে জানতে শোয়েব আতিক ও অভিযুক্ত আরশিল আজিমকে নিলয়কে একধিকবার কল দেওয়া হলেও যোগাযোগ করা সম্ভব হয়নি। এ ব্যাপারে বিজয়ের নেতা আল আমিন বলেন, সাংবাদিকদের গায়ে হাত তোলা আমরা কখনোই সমর্থন করি না।
ভারপ্রাপ্ত প্রক্টর ড. শহিদুল ইসলাম বলেন, আমরা খবর পেয়েই ঘটনাস্থলে যায়। ভুক্তভোগীর সঙ্গে কথা বলেছি। তার নিরাপত্তা নিশ্চিত করা হয়েছে। লিখিত অভিযোগ পেয়েছি এবং নিয়মানুযায়ী আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে। এদিকে এই ঘটনায় তদন্ত কমিটি গঠন করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। গতকাল মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এস এম মনিরুল হাসান স্বাক্ষরিত এই কমিটি গঠন করা হয়। কমিটিতে কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রফেসর ড. ইকবাল আহমেদকে আহ্বায়ক, সহকারী প্রক্টর অরুপ বড়ুয়াকে সদস্য ও সহকারী প্রক্টর মুহাম্মদ ইয়াকুবকে সদস্য সচিব করা হয়েছে। এ ব্যাপারে রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এস এম মনিরুল হাসান বলেন, দ্রুততম সময়ের মধ্যে এটার প্রতিবেদন দিতে বলা হয়েছে। তারা মূলত খতিয়ে দেখবেন বিষয়টা।

পূর্ববর্তী নিবন্ধপ্রত্যাশিত জয় এলো অনায়াসে
পরবর্তী নিবন্ধএকই জমি তিন ব্যাংকের কাছে দিয়ে কোটি কোটি টাকা ঋণ!