ছেলে ও পুত্রবধূর বিরুদ্ধে মামলা নিতে থানাকে নির্দেশ

লাঠি দিয়ে পিটিয়ে হাড় ভাঙল বৃদ্ধার

আজাদী প্রতিবেদন | শুক্রবার , ৯ জুন, ২০২৩ at ৫:০৩ পূর্বাহ্ণ

আপন ছেলে ও তার স্ত্রী মিলে বৃদ্ধা মাকে মেরে হাড় ভেঙে দিয়েছে। এ ঘটনায় কোতোয়ালী থানার অফিসার ইনচার্জকে (ওসি) মামলা নেওয়ার নির্দেশ দিয়েছে আদালত। গতকাল বৃহস্পতিবার চট্টগ্রাম মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট জুয়েল দেবের আদালত শুনানি শেষে এ আদেশ দেন। এর আগে আদালতে মামলার এজাহার দায়ের করেন মৃত আব্দুস সোবহানের স্ত্রী ও আব্দুস শুক্কুরের মা নূরজাহান বেগম (৭১)। অভিযুক্তরা হলেন, নগরীর কোতোয়ালী থানার ১৫ নম্বর বাগমনিরাম ওয়ার্ডের ৮২, জে কে আই মাদ্রাসা রোড নুরুল হক কমিশনারের বাড়ির মৃত আব্দুস সোবহানের ছেলে মো. আব্দুস শুক্কুর (৪৫) ও তার স্ত্রী হালিমা খাতুন তানিয়া (৩৭)

মামলার অভিযোগ সূত্রে জানা গেছে, ২০১৫ সালের ২০ মে স্বামী আব্দুস সোবহান মারা যাওয়ার পর থেকে ছেলে আব্দুস শুক্কুর ভরণপোষণ বন্ধ করে দেন নূরজাহান বেগমের। সেসময় নিজের বাবার দাফনকাফনের খরচও দেয়নি ছেলে। এর আগে থেকে মা নূরজাহান বেগমকে নির্যাতন করছিল ছেলে ও তার স্ত্রী। এ ঘটনায় ২০১০ সালের ১৫ সেপ্টেম্বর ওয়ার্ড কাউন্সিলরের কাছে লিখিত অভিযোগও দেওয়া হয়।

নূরজাহান বেগম জানান, চলতি বছরের ৫ জুন রাত সাড়ে ৯টার দিকে পূর্বের ঘটনার জের ধরে গালিগালাজসহ মারধর শুরু করে ছেলে ও তার স্ত্রী। এসময় লাঠি দিয়ে বেধড়ক পিটাতে থাকে। মারধরে নূরজাহানের ডান কোমরের হাড় ভেঙে যায়। এছাড়া শরীরের বিভিন্ন স্থান রক্তাক্ত হয়। মারধরের পর তারা আলমারিতে থাকা বয়স্কভাতা ও জাকাত ফিতরার ৭০ হাজার টাকা জোর করে ছিনিয়ে নেয়। এছাড়া ৪০ হাজার টাকা মূল্যের স্বর্ণাংলঙ্কারও নিয়ে যায়। পরে আশপাশের লোকজন এসে নূরজাহানকে উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যায়।

এ বিষয়ে নূরজাহানের আইনজীবী মো. মাসুদ আলী বলেন, জন্মদাত্রী বৃদ্ধা মাকে মেরে হাড় ভেঙে দেওয়ায় আদালতে মামলার এজাহার দায়ের করলে আদালত শুনানি শেষে কোতোয়ালী থানার ওসিকে মামলা হিসেবে গ্রহণ করার নির্দেশ দিয়েছেন।

পূর্ববর্তী নিবন্ধজন্মভূমিতে ফেরার দাবিতে ক্যাম্পে ক্যাম্পে রোহিঙ্গাদের বিক্ষোভ
পরবর্তী নিবন্ধযা আছে আইইডিসিআর’র প্রতিবেদনে