ছনহরা অদ্বৈত ধাম ও মিশনে মহোৎসব সম্পন্ন

| বৃহস্পতিবার , ২৪ ফেব্রুয়ারি, ২০২২ at ৮:২৮ পূর্বাহ্ণ

পটিয়া ছনহরা ঋষিশিল্প অদ্বৈতানন্দ পুরী মাহারাজের ৫৯তম স্মরণোৎসব অদ্বৈত ধাম ও মিশনে গত ১৮ ফেব্রুয়ারি থেকে অনুষ্ঠিত হয়। ম্যাক্সিম গোর্কি শীল টিপু ও সুমিত ভট্টাচার্যের পরিচালনায় দুদিনব্যাপী অনুষ্ঠানে ছিল শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা। এছাড়া দুলাল বিশ্বাস ও সুচিত্রা গুহ টুম্পার সঞ্চালনে মাতৃসম্মেলন ও মাতৃ সম্মাননা প্রদান পর্বের উদ্বোধন করেন অ্যাডভোকেট রনজিত কুমার মিত্র।
পর্ষদের সভাপতি শিমুল কানুনগোর সভাপতিত্বে এতে প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক বেনু কুমার দে। তিনি সৃজনশীল সমাজ গঠন ও সরকারের আগামী ভিশন বাস্তবায়নের লক্ষ্যে সবাইকে এগিয়ে আসার আহ্বান জানান। বিশেষ অতিথি ছিলেন চারুকলা ইনস্টিটিউটের পরিচালক অধ্যাপক প্রণব মিত্র চৌধুরী। প্রধান বক্তা ছিলেন চট্টগ্রাম মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের বিদ্যালয় পরিদর্শক ড. বিপ্লব গাঙ্গুলী। বিশেষ আলোচক ছিলেন চট্টগ্রাম প্রেস ক্লাবের সাবেক সাধারণ সম্পাদক শুকলাল দাশ, প্রত্যয় সাংস্কৃতিক একাডেমির পরিচালক আবদুল্লা ফারুক রবি, লায়ন স্বপন কুমার বিশ্বাস, অধ্যাপক সুধীর দাশ, সঞ্জীব চক্রবর্ত্তী টিংকু ও ইউপি সদস্য ইকবাল হোসেন। স্বাগত বক্তব্য রাখেন সুব্রত কানুনগো।
১৯ ফেব্রুয়ারি তুলসীধামের মোহন্ত মহারাজ ও ঋষি ধামের অধিপতি স্বামী দেব দীপানন্দ পুরী মহারাজের পৌরহিত্যে অহোরাত্র মহোৎসবে দীক্ষা দান ও ভোগের ঘরের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন। সবশেষে সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধসর্বস্তরে বাংলা প্রচলনের দাবি
পরবর্তী নিবন্ধগণটিকা প্রদান কার্যক্রম চসিকের সমন্বয় সভা