চেরাগী থেকে আড্ডারত ২৪ জনকে আটকের পর অভিভাবকের জিম্মায়

আজাদী প্রতিবেদন | মঙ্গলবার , ২৬ এপ্রিল, ২০২২ at ৫:৪৩ পূর্বাহ্ণ

আধিপত্য বিস্তারের জের ধরে নগরীর চেরাগী এলাকায় দুই কিশোর গ্যাংয়ের মধ্যকার সংঘর্ষে ইভান (১৮) নামে এক কিশোর খুনের ঘটনায় চেরাগীসহ আশেপাশের এলাকা থেকে বখাটেদের উচ্ছেদে নেমেছে পুলিশ। তারই ধারাবাহিকতায় গতকাল সোমবার রাত এগারটায় চেরাগী এলাকা থেকে আড্ডারত অবস্থায় ২৪ জন কিশোর ও তরুণকে আটক করে কোতোয়ালী থানা পুলিশ।

ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহিদুল কবির। তিনি আজাদীকে বলেন, আমরা ইভানের মতো আর কোন ছেলেকে হারাতে চাই না। তাই বখাটেদের আড্ডাস্থলগুলোতে প্রতিনিয়ত অভিযান চলবে। এটা মাননীয় পুলিশ কমিশনার স্যারের নির্দেশ। তাদের রাতেই ফিঙ্গারপ্রিন্ট নিয়ে অভিভাবকদের জিম্মায় ছেড়ে দেওয়া হয়েছে।

ওসি আরো বলেন, কিশোর গ্যাং কালচার বর্তমান সমাজের বিষ ফোঁড়া। চেরাগী এলাকাটি একটা সময় সাংবাদিক-সংস্কৃতি কর্মীদের বিচরণ ক্ষেত্র ছিল। কিন্তু বছর কয়েক ধরে বখাটেদের উৎপাতে এখানের পরিবেশ নষ্ট হয়ে গেছে।

আমরা পুলিশ হিসেবে আগের সেই সুন্দর পরিবেশ ফিরিয়ে আনার চেষ্টা করছি। এজন্য প্রথম বারের মতো ২৪ জনকে নিয়ে এসেছি মূলত অভিভাবকদের একটা ম্যাসেজ দেওয়ার জন্য যে, আপনার সন্তান কোথায় যাচ্ছে, কার সাথে মিশছে তা আপনি জানুন। আমরা আটককৃতদের ফিঙ্গারপ্রিন্ট রেখে দিচ্ছি যেন পরেরবার আটক করলে মেলানো যায়।

পূর্ববর্তী নিবন্ধ৭ কোটি ১১ লাখ টাকা রাজস্ব ফাঁকির চেষ্টা
পরবর্তী নিবন্ধমহাসড়কে এবারও নামছে ফিটনেসবিহীন গাড়ি