চুয়েটের উপাচার্য ভবনে তালা দিল বিক্ষুব্ধ শিক্ষার্থীরা

রাউজান প্রতিনিধি | বুধবার , ২৪ এপ্রিল, ২০২৪ at ৮:২০ অপরাহ্ণ

বাস চাপায় চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চুয়েট) দুই শিক্ষার্থী নিহতের ঘটনাকে কেন্দ্র করে চুয়েটের উপাচার্য ভবনে তালা দিয়েছে বিক্ষুব্ধ শিক্ষার্থীরা।

আজ বুধবার সন্ধ্যা ৭টায় দশ দফা দাবিতে আন্দোলনরত সাধারণ শিক্ষার্থীরা উপাচার্য ভবনের সামনে অবস্থান নিয়ে স্লোগান দিতে থাকে। পরে সেখানে শুকনো কাঠের স্তুপে আগুন ধরিয়ে দিয়ে বিক্ষোভ করতে থাকে। এক পর্যায়ে উপাচার্য ভবনে তালা তালা লাগিয়ে দেওয়া হয়।

এতে অবরুদ্ধ হয়ে পড়েন চুয়েট উপাচার্য ড. রফিকুল আলমসহ বেশ কয়েকজন শিক্ষক। এ প্রসঙ্গে চুয়েট পুলিশ ক্যাম্পের ইনচার্জ উপপরিদর্শক (এসআই) শেখ জাবেদ মিয়া বলেন, চুয়েটের উপচায্যের ভবনে তালা লাগিয়ে দেওয়ার সংবাদ পায়। আমরা সেখানে যায়নি। উপচার্যের অনুরোধে ৩০ মিনিট পর শিক্ষার্থীরা তালা খুলে দেন।

প্রসঙ্গত, সড়ক দুর্ঘটনায় চুয়েট শিক্ষার্থী হতাহতের ঘটনা এবং আন্দোলন নিয়ে নেতিবাচক মন্তব্য করা অভিযোগে বিক্ষুব্ধ শিক্ষার্থীরা চুয়েটের সহযোগী অধ্যাপক ড. সুমন দে এর কুশপত্তলিকা দাহ করেন। এবং তাকে অপসারণ করার জন্য দাবি জানিয়ে আসছিল। সর্বশেষ ওই সহযোগি অধ্যাপককে কারণ দর্শানোর নোটিশ দিয়েছে চুয়েট প্রশাসন।

পূর্ববর্তী নিবন্ধপেকুয়ায় দন্ত চিকিৎসকের কর্মচারী নিহতের ঘটনায় অপরাধীর শাস্তির দাবিতে মানববন্ধন
পরবর্তী নিবন্ধকাতারে ছাদ থেকে পড়ে পেকুয়া প্রবাসীর মৃত্যু