চীনা ব্যবসায়ীদের চট্টগ্রামে বিনিয়োগের আহ্বান

আগ্রাবাদ ওয়ার্ল্ড ট্রেড সেন্টারে প্রতিনিধিদল

আজাদী প্রতিবেদন | সোমবার , ২৯ মে, ২০২৩ at ৫:২২ পূর্বাহ্ণ

চীনের ইউনান প্রদেশের ৫ সদস্যের একটি প্রতিনিধি দল চট্টগ্রাম চেম্বারের নেতাদের সাথে মতবিনিময় করেছে। গতকাল সকালে আগ্রাবাদ ওয়ার্ল্ড ট্রেড সেন্টারে আয়োজিত মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন চট্টগ্রাম চেম্বারের সহসভাপতি সৈয়দ মোহাম্মদ তানভীর। এ সময় চায়না কাউন্সিল ফর দ্যা প্রমোশন অব ইন্টারন্যাশনাল ট্রেডের (সিসিপিআইটি) প্রেসিডেন্ট লিউ কিলিন, ট্রেড এন্ড ইনভেস্টমেন্ট প্রমোশন ডিপার্টমেন্টের ডাইরেক্টর ঝু তেংজিয়াও, চট্টগ্রাম চেম্বারের পরিচালক অঞ্জন শেখর দাশ, মেরিডিয়ান, কিষোয়ান ও লুবরেফ’র প্রতিনিধিবৃন্দ বক্তব্য রাখেন।

সিসিপিআইটির প্রেসিডেন্ট লিউ কিলিন বলেন, চীন এবং বাংলাদেশের মধ্যে বাণিজ্যিক সম্পর্ক উন্নয়নের জন্য ইউনানের বাণিজ্য প্রতিনিধিদল এসেছে। তিনি বাংলাদেশে ফেব্রিঙ, ফ্লাওয়ার, রেস্টুরেন্ট, হেলথ কেয়ার সেক্টরে বিনিয়োগ সম্ভাবনার কথা উল্লেখ করেন।

চেম্বার সহসভাপতি সৈয়দ মোহাম্মদ তানভীর ইউনানের ব্যবসায়ীদের চট্টগ্রামে এগ্রো, খাদ্যশস্য, রেস্টুরেন্ট এবং লাইট ইঞ্জিনিয়ারিং ইন্ডাস্ট্রিতে সরাসরি বা বাংলাদেশী ব্যবসায়ীদের সাথে যৌথ বিনিয়োগের আহ্বান জানান। মতিবিনিময় সভায় আরো উপস্থিত ছিলেন চেম্বার পরিচালক মো. অহীদ সিরাজ চৌধুরী স্বপন, জহিরুল ইসলাম চৌধুরী আলমগীর প্রমুখ।

পূর্ববর্তী নিবন্ধমঙ্গলখালী স্কুলের মেধাবী শিক্ষার্থীরা পেল এমপি’র উপহার
পরবর্তী নিবন্ধ১৪ লাখ ৮৪ হাজার শিশুকে কৃমি নাশক ট্যাবলেট খাওয়ানো হবে