চালক ও পথচারীর মৃত্যু

তিন উপজেলায় সড়ক দুর্ঘটনা

আজাদী ডেস্ক | শনিবার , ২০ ফেব্রুয়ারি, ২০২১ at ৫:৫১ পূর্বাহ্ণ

চন্দনাইশ, লোহাগাড়া ও চকরিয়া উপজেলায় পৃথক সড়ক দুর্ঘটনায় দুজন নিহত ও পাঁচজন আহত হয়েছেন। গতকাল শুক্রবার এসব ঘটনা ঘটে।
চন্দনাইশ প্রতিনিধি জানান, দুপুর ১২টায় উপজেলার পাঠানীপুল এলাকায় যাত্রীবাহী বাস ও পিকআপের মুখোমুখি সংঘর্ষ হয়। এতে একজন নিহত ও দুজন আহত হয়েছেন। নিহতের নাম মো. জাহিদ। তিনি পিকআপটির চালক ছিলেন বলে জানিয়েছে পুলিশ। আহতরা হলেন হৃদয় ও রাহুল। তারা চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।
দোহাজারী হাইওয়ে পুলিশ জানায়, কঙবাজারমুখী গ্রিন লাইন পরিবহনের একটি বাস ও মালবাহী পিকআপের মধ্যে সংঘর্ষের খবর পেয়ে দ্রুত ঘটনাস্থল পরিদর্শন করে পুলিশের একটি দল। তারা আহতদের উদ্ধার করে চমেক হাসপাতালে পাঠায়। এর মধ্যে পিকআপ চালক জাহিদ গতকাল সন্ধ্যায় মারা যান।
বিষয়টি নিশ্চিত করে দোহাজারী হাইওয়ে থানার ওসি আবদুর রব বলেন, দুর্ঘটনা কবলিত গাড়ি দুটি জব্দ করা হয়েছে। প্রক্রিয়াধীন রয়েছে আইনগত ব্যবস্থাও।
এর আগে সকাল ৯টায় লোহাগাড়া উপজেলায় দুর্ঘটনার শিকার হন তিন তরুণ। নিয়ন্ত্রণ হারিয়ে প্রাইভেটকার গাছের সঙ্গে ধাক্কা খেলে আহত হন তারা। হাইওয়ে পুলিশ জানায়, কঙবাজারমুখী ঢাকা মেট্রো-ভ-১১-১৪৩৪ নম্বরের প্রাইভেটকারটি চুনতী জাঙ্গালিয়া এলাকা পার হওয়ার সময় নিয়ন্ত্রণ হারিয়ে ফেলে। এতে গাড়িটি দুমড়ে-মুচড়ে যায়। আহতরা হলেন মো. ফাহিম (২৫), মো. ওয়াহিদ (২৬) ও মো. ইব্রাহিম (২৫)। স্থানীয়রা তাদের উদ্ধার করে হাসপাতালে পাঠায়।
চকরিয়া প্রতিনিধি জানান, গতকাল ভোরে উত্তর হারবাং এলাকায় ট্রাকচাপায় নিহত হন অজ্ঞাত এক পথচারী। হাইওয়ে পুলিশের ধারণা, নিহতের বয়স আনুমানিক ৩৫ বছর। তবে গতকাল সন্ধ্যা পর্যন্ত তার পরিচয় নিশ্চিত করতে পারেনি তারা। এ ঘটনায় ট্রাকের চালক সাইফুল ইসলাম ও হেলপার মো. হাসানকে আটক করা হয়েছে। তাদের বাড়ি নোয়াখালীর কোম্পানীগঞ্জের চর কাকড়া এলাকায়।
চিরিঙ্গা হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ ইন্সপেক্টর আনিসুর রহমান জানিয়েছেন, ঘাতক ট্রাকটি জব্দ করা হয়েছে। ট্রাকটি মালবোঝাই করে কঙবাজার যাচ্ছিল। এ ঘটনায় থানায় মামলা হয়েছে। অপরদিকে নিহতের লাশ ময়নাতদন্তের জন্য কঙবাজার সদর হাসপাতালে পাঠিয়েছে পুলিশ। সেখানে ময়নাতদন্ত শেষে আঞ্জুমানে মফিদুল ইসলামের মাধ্যমে লাশটি দাফন করা হবে বলে নিশ্চিত করেছেন আনিসুর রহমান।

পূর্ববর্তী নিবন্ধকৌতুক কণিকা
পরবর্তী নিবন্ধরাঙ্গুনিয়ায় দুই যুবকের করুণ মৃত্যু