চার পা নিয়ে পৃথিবীতে এলো শিশুটি

মীরসরাই প্রতিনিধি | বুধবার , ১৮ জানুয়ারি, ২০২৩ at ৫:৫৪ পূর্বাহ্ণ

মীরসরাইয়ে ৪ পা বিশিষ্ট এক শিশুর জন্ম হয়েছে। গতকাল ভোর ৫টার দিকে বারইয়ারহাটে বেসরকারি একটি হাসপাতালে স্বাভাবিকভাবে শিশুটি ভূমিষ্ট হয়। ওই নবজাতক ফটিকছড়ি উপজেলার ভূজপুর থানাধীন ১ নং বাগান বাজার ইউনিয়নের হাতির খেদা গ্রামের শহিদুল ইসলাম ও নাছরিন আক্তারের সন্তান।

হাসপাতাল সূত্রে জানা যায়, গত সোমবার রাতে প্রসব বেদনা নিয়ে শেফা ইনসান হাসপাতালে ভর্তি হন নাছরিন আক্তার (২০)। হাসপাতালের গাইনী ডাক্তার মারিয়া কিবতিয়ার তত্ত্বাবধানে গতকাল ভোরে স্বাভাবিকভাবে ওই গৃহবধূ একটি সন্তান প্রসব করেন। শিশুটির ৪টি পা। তবে পায়ুপথ ২টি দেখা গেলেও লিঙ্গ দেখা না যাওয়ায় বোঝা যাচ্ছে না শিশুটি ছেলে না মেয়ে। ওজন ২ কেজি ৮শ গ্রাম। মা ও শিশু সুস্থ রয়েছে।

গৃহবধূর স্বামী সাইদুল ইসলাম বলেন, ২০২০ সালে আমাদের বিয়ে হয়। ওই বছর আমাদের একটি পুত্র সন্তান হয়। শিশুটি ডেলিভারির সময় মারা যায়। এর ২ বছর পর এই শিশুটির জন্ম হলো। সন্তান হওয়ায় খুশি হয়েছি। তবে এখন দুশ্চিন্তা ভর করেছে, এই শিশুর কী হবে?

শেফা ইনসান হাসপাতাল অ্যান্ড ডায়াগনস্টিক সেন্টারের ব্যবস্থাপনা পরিচালক ডা. এস এ ফারুক বলেন. শিশুটির স্বাভাবিক জন্ম হয়েছে। তবে তার ৪ পায়ের মধ্যে ২টি পা ক্লাব ফুট (মুগর পা) এবং বাকি ২টি পা অস্বাভাবিক এবং মেরুদণ্ড মেনিগোসিল। শিশুটিকে প্রাথমিকভাবে চট্টগ্রাম মেডিকেলে নিয়ে যেতে বলেছি। তিনি জানান, অর্থপেডিঙ ও জেনারেল সার্জারি ডাক্তারদের সমন্বয়ে মেডিকেল বোর্ড বসিয়ে শিশুটির পরবর্তী চিকিৎসার সিদ্ধান্ত গ্রহণ করা যেতে পারে।

পূর্ববর্তী নিবন্ধরাবেয়া হত্যার রহস্য উন্মোচন
পরবর্তী নিবন্ধকক্সবাজারে ইয়াবা কারবারির সঙ্গে বিজিবির গোলাগুলি