চসিকের দুই কর্মচারী চাকুরিচ্যুত

জ্বালানি তেল চুরি

আজাদী প্রতিবেদন | বৃহস্পতিবার , ২৩ ডিসেম্বর, ২০২১ at ৫:৫৫ পূর্বাহ্ণ

জ্বালানি তেল চুরি করায় চট্টগ্রাম সিটি কর্পোরেশনের (চসিক) দুই কর্মচারীকে চাকুরিচ্যুত করা হয়েছে। এরা হচ্ছেন যান্ত্রিক শাখার গাড়ি চালক (পুল সহকারী হিসেবে কর্মরত) রতন ঘোষ ও মোটর মেকানিক কাঞ্চন বসাক। গতকাল বুধবার চসিক সচিব খালেদ মাহমুদ তাদের চাকুরি থেকে অব্যাহতি দিয়ে পৃথক দুটি অফিস আদেশ জারি করেন।
সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, রতন ও কাঞ্চন উভয়ের কর্মস্থল চসিকের সাগরিকা ফিলিং স্টেশনে। চসিকের বিভিন্ন যানবাহনে জ্বালানি সরবরাহের সময় তারা টাকার বিনিময়ে বরাদ্দের বেশি জ্বালানি সরবরাহ করে আসছিল। এক্ষেত্রে অনেক সময় সংশ্লিষ্ট চালকের সাথে যোগসাজশে সরবরাহকৃত অতিরিক্ত জ্বালানি বাইরে বিক্রি করে দেয়ার অভিযোগ আছে। টাকার বিনিময়ে রতন ও কাঞ্চন অতিরিক্ত জ্বালানি সরবরাহ করার একটি ভিডিও কয়েকদিন আগে ফাঁস হয়। এরপর তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে নির্দেশনা দেন সিটি মেয়র।
সর্বশেষ গতকাল অব্যাহতি দিয়ে অফিস আদেশ জারি করা হয়। এতে বলা হয়, জ্বালানি তেল সরবরাহসহ বিভিন্ন অপরাধে সিটি কর্পোরেশনের অস্থায়ী চাকরি থেকে অব্যাহতি প্রদান করা হল। পত্র জারির তারিখ থেকে অব্যাহতি আদেশ কার্যকর হবে।
বিষয়টি নিশ্চিত করে চসিক সচিব খালেদ মাহমুদ দৈনিক আজাদীকে বলেন, তারা টাকার বিনিময়ে বরাদ্দের চেয়েও তেল বেশি দিচ্ছে, এমন একটি ভিডিও মেয়র মহোদয় আমাকে দিয়েছেন এবং ব্যবস্থা নিতে বলেছেন। এর প্রেক্ষিতে তাদের অব্যহতি দেয়া হয়েছে।

পূর্ববর্তী নিবন্ধকৌতুক কণিকা
পরবর্তী নিবন্ধদুই মেয়েকে বিষ খাইয়ে হত্যার পর মায়ের আত্মহত্যা