চবি সোহরাওয়ার্দী হল মসজিদের ইমাম গ্রেপ্তার

যৌতুক মামলা

আজাদী প্রতিবেদন | শনিবার , ৩০ অক্টোবর, ২০২১ at ৬:৪০ পূর্বাহ্ণ

যৌতুক মামলায় শাহাদাৎ হোসেন (৩৪) নামের একজনকে গ্রেপ্তার করেছে সাতকানিয়া থানা পুলিশ। তিনি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সোহরাওয়ার্দী হল মসজিদের ইমাম। গতকাল দুপুর ২ টার দিকে ছদাহা কাজিরখীল এলাকা থেকে আদালতের একটি পরোয়ানামূলে অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তার শাহাদাৎ হোসেন কাজিরখীল এলাকার হাফেজ আহমদের ছেলে। সাতকানিয়া থানার এএসআই মো. মিজানুর রহমান আজাদীকে গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করেন।
তিনি বলেন, শাহাদাৎ হোসেনের বিরুদ্ধে তার স্ত্রী যৌতুক নিরোধ আইনের ৩ ধারায় আদালতে একটি মামলা করলে বিচারক তা আমলে নিয়ে শাহাদাৎ হোসেনের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন। সেটি হাতে পাওয়ার পর আমরা অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করি। শনিবার তাকে আদালতে পাঠানো হবে।
আদালত সূত্র জানায়, গত ২৫ অক্টোবর শাহাদাৎ হোসেনের বিরুদ্ধে তার স্ত্রী সাফা মারওয়া (২০) জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মামলাটি করেন। মামলায় শাহাদাৎ হোসেনের পিতা হাফেজ ও তার ভাই মো. আলীকেও বিবাদী করা হয়। মামলার এজহারে উল্লেখ করা হয়, ২০১৯ সালের ১০ জানুয়ারি সাতকানিয়া পৌরসভার ৩ নম্বর ওয়ার্ডের মৃত জাফর আহমদের মেয়ে সাফা মারওয়ার সাথে শাহাদাৎ হোসেনের বিয়ে হয়। এর কিছু দিন যেতে না যেতেই সাফা মারওয়ার উপর শারীরিক ও মানসিক নির্যাতন শুরু হয়। এরই ধারাবাহিকতায় গত ২২ অক্টোবর সাফা মারওয়ার কাছে ৩ লাখ টাকা যৌতুক চেয়ে বসে শাহাদাৎ হোসেন। এতে অপরাগতা প্রকাশ করলে সাফা মারওয়াকে নির্যাতন করে ঘর থেকে বের হয়ে যেতে বলে। একপর্যায়ে তাকে ঘর থেকে বের করেও দেয়া হয়। পরবর্তীতে কোনো উপায় না দেখে সাফা মারওয়া এক কাপড়ে তার পিতার বাড়িতে চলে যান।

পূর্ববর্তী নিবন্ধচন্দনাইশে দুই দোকানিকে ১২ হাজার টাকা জরিমানা
পরবর্তী নিবন্ধঅক্সিজেনে কঠিন চীবর দনোৎসব অনুষ্ঠান