চবি যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সাবেক শিক্ষার্থীদের পুনর্মিলনী

| রবিবার , ২৬ নভেম্বর, ২০২৩ at ৯:৫৭ পূর্বাহ্ণ

চবি যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সাবেক শিক্ষার্থীদের পুনর্মিলনী গতকাল শনিবার অনুষ্ঠিত হয়েছে। চবি যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগ এলামনাই এসোসিয়েশনের উদ্যোগে নগরীর ডিসি পার্কে এই আয়োজনে স্মৃতিচারণ আড্ডায় মেতে উঠেন প্রাক্তনরা। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় এলামনাই এসোসিয়েশনের সাধারণ সম্পাদক মাহবুবুল আলম এফবিসিসিআইর সভাপতি নির্বাচিত হওয়ায় এবং সাবেক শিক্ষার্থী জেলা প্রশাসক ড. আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান ‘স্মার্ট জেলা উদ্ভাবন চ্যালেঞ্জ’এর আওতায় দেশসেরা জেলা প্রশাসক নির্বাচিত হওয়ায় সিইউসিএজেএএএর পক্ষ থেকে ২ জনকে সম্মাননা স্মারক প্রদান করা হয়।

এফবিসিসিআই সভাপতি মাহবুবুল আলম বলেন, চট্টগ্রামের যারা এখানে একত্রিত হয়েছি আমরা অতিথি নই, আমরা পরিবারের মতো। আমি সিইউসিএজেএএএর পাশে সবসময় থাকার চেষ্টা করি। আপনাদের লেখনিতে দেশ ও জাতির সামাজিক ও অর্থনৈতিক অগ্রগতি সাধিত হয়। আপনারা সংখ্যায় কম হতে পারেন, কিন্তু গুণগত দিক থেকে অনেক অনেক এগিয়ে। দেশকে রক্ষা করতে এবং স্থিতিশীলতা বজায় রাখতে আমাদের সবার যার যার অবস্থান থেকে ভূমিকা রাখতে হবে। আপনাদেরও দেশের প্রতি দায়বদ্ধতা রয়েছে।

জেলা প্রশাসক ড. আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান বলেন, সাংবাদিকতা বিভাগ অ্যালামনাইয়ের ডিসি পার্ককে পুনর্মিলনী অনুষ্ঠানের জন্য পছন্দ করার জন্য তাদেরকে ধন্যবাদ। বাংলাদেশের ব্যবসাবাণিজ্যের সিংহভাগ চট্টগ্রাম কেন্দ্রিক। ইন্ডাস্ট্রিয়াল আপগ্রেডেশন চট্টগ্রামে আরো বেশি মাত্রায় হওয়া উচিত। আমি সেরা ডিসি হওয়ার পেছনে সাংবাদিকদের অবদান অনেক। আপনারা ইতিবাচক প্রচার ও ভালো কাজের জন্য সহায়ক ভূমিকা রেখেছেন। চট্টগ্রামকে বাণিজ্যিক রাজধানী গেজেটভুক্ত করার পদক্ষেপ গ্রহণের জন্য এফবিসিসিআই প্রেসিডেন্টকে আমি অনুরোধ জানাচ্ছি। সিইউসিএজেএএর সভাপতি শিমুল নজরুলের সভাপতিত্বে এবং এসোসিয়েশনের সাধারণ সম্পাদক মো. নূর উদ্দিন আলমগীরের সঞ্চালনায় এতে বক্তব্য রাখেন অ্যাসোসিয়েশনের সদস্য এবং যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ মোরশেদুল ইসলাম, সাংবাদিক সবুর শুভ, সারোয়ার সুমন, রাশেদ এইচ চৌধুরী প্রমুখ। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধজালাল উদ্দিন আল-কাদেরী কারবালা মাহফিল প্রতিষ্ঠা করে অনন্য দৃষ্টান্ত স্থাপন করে গেছেন
পরবর্তী নিবন্ধকর্মশালায় আঁকা আট শিল্পীর বাছাই চিত্রকর্মের প্রদর্শনী