চবি ছাত্রীকে শ্লীলতাহানির মামলায় প্রক্টরিয়াল বডিকে তলব

আজাদী প্রতিবেদন | মঙ্গলবার , ৬ সেপ্টেম্বর, ২০২২ at ৩:৪৪ পূর্বাহ্ণ

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ছাত্রীকে শ্লীলতাহানি ও বিবস্ত্র করে ভিডিও ধারনের মামলায় চবি প্রক্টরিয়াল বডিকে তলব করেছে চট্টগ্রামের মহানগর দায়রা জজ আজিজ আহম্মেদ ভূঞা। ঘটনায় গ্রেপ্তার হয়ে কারাগারে থাকা নুর হোসেন শাওন নামে এক যুবকের জামিন শুনানিকালে গতকাল সোমবার বিচারক এ আদেশ দেন।
আদেশে বলা হয়েছে, আগামী ১৪ সেপ্টেম্বর উক্ত জামিন বিষয়ে শুনানি অনুষ্ঠিত হবে এবং উক্ত শুনানিতে প্রক্টরিয়াল বডি হাজির থাকবেন। একই সাথে মামলার ভিকটিমকেও শুনানিতে হাজির থাকবে বলা হয়েছে।
মহানগর পিপি শেখ ইফতেখার সাইমুল চৌধুরী আজাদীকে বিষয়টি নিশ্চিত করে বলেন, নুর হোসেন শাওন হাটহাজারী কলেজের সমাজ বিজ্ঞান বিভাগের প্রথম বর্ষের ছাত্র। বর্তমানে সে কারাগারে রয়েছেন। এ অবস্থায় মিস মামলা করে তার পক্ষের আইনজীবীরা জামিন আবেদন করেন। রাষ্ট্রপক্ষে
আমরা এর বিরোধিতা করি। শুনানি শেষে আদালত বিষয়টির নিষ্পত্তির জন্য পরবর্তী তারিখ নির্ধারণ করেন এবং চবি প্রক্টরিয়াল বডিকে তলব করেন।
গত ১৭ জুলাই রাতে চবির প্রীতিলতা হল সংলগ্ন এলাকায় ছাত্রীকে শ্লীলতাহানি ও বিবস্ত্র করে ভিডিও ধারনের ঘটনা ঘটে। এ ঘটনায় ভিকটিম নিজে হাটহাজারী থানায় মামলা করলে ৫ জনকে গ্রেপ্তার করে র‌্যাব। গ্রেপ্তারকৃতরা হলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগের ২য় বর্ষের ছাত্র মো. আজিম, নৃবিজ্ঞান বিভাগের ২য় বর্ষের ছাত্র নুরুল আবছার বাবু, হাটহাজারী সরকারি কলেজ সমাজবিজ্ঞান বিভাগ ১ম বর্ষের ছাত্র নুর হোসেন শাওন, ২য় বর্ষের ছাত্র মাসুদ রানা এবং সাইফুল নামে অপর এক যুবক।

পূর্ববর্তী নিবন্ধধরে-বেঁধে কাউকে নির্বাচনে আনব না : সিইসি
পরবর্তী নিবন্ধবেড়ে চলেছে চিনির বাজার