চবি ছাত্রলীগ সভাপতির কুশপুত্তলিকা দাহ

চবি প্রতিনিধি | শনিবার , ১০ জুন, ২০২৩ at ৪:৫৬ পূর্বাহ্ণ

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) শাখা ছাত্রলীগের সভাপতি রেজাউল হককে ক্যাম্পাসে অবাঞ্ছিত ঘোষণা করেছে তার নিজের নেতৃত্বাধীন উপগ্রুপ সিএফসি। এরপর আরেকটি উপগ্রুপ বিজয়ের একাংশের নেতাকর্মীরা তাকে অবাঞ্ছিত ঘোষণা করে তার কুশপুত্তলিকা দাহ করেছে। পাশাপাশি ছাত্রলীগ থেকে রুবেলের বহিস্কার চেয়ে বিক্ষোভ মিছিল করেছে পক্ষটি।

গত বৃহস্পতিবার রাত সাড়ে ১১টার দিকে ক্যাম্পাসের জিরো পয়েন্টে তারা কুশপুত্তলিকা দাহ করে। এর আগে গত বুধবার রাত ১টার দিকে শাহ আমানত হলের সামনে ‘রুবেলের গালে গালে, জুতা মারো তালে তালে’, ‘রুবেলের চামড়া, তুলে নিব আমরা’ সংবলিত স্লোগান দিতে দেখা যায় রুবেলের নিজ গ্রুপ সিএফসির কর্মীদের। এরপর বৃহস্পতিবার আমানত হলে রুবেলের রুম ভাঙচুর করে তারা। এসময় তারা রুবেলকে ক্যাম্পাসে অবাঞ্ছিত ঘোষণা করে এবং দেখলেই মারার হুমকি দেয়।

এ ব্যাপারে বিজয়ের একাংশের নেতা মোহাম্মদ ইলিয়াছ বলেন, রেজাউলের মতো এমন বিতর্কিত ব্যক্তি কখনো ছাত্রলীগের পদে থাকতে পারেন না। এ জন্য তাকে ক্যাম্পাসে অবাঞ্ছিত ঘোষণা করা হয়েছে। তিনি বলেন, ছাত্রলীগকে কলঙ্কমুক্ত করার জন্য তাদের এ কর্মসূচি। এ ছাড়া ছাত্রলীগের বেশ কয়েকজন নেতার বিরুদ্ধে রেজাউল মিথ্যা মামলা দিয়েছেন। সেসব মামলা প্রত্যাহারের দাবি জানান তিনি। অন্যথায় রেজাউলকে যেখানে পাওয়া যাবে, সেখানেই প্রতিহত করা হবে বলে তিনি জানান। তাদের অভিযোগ, রুবেলের বিরুদ্ধাচারণ করলে নিজ দলের কর্মীদের শায়েস্তা করতে দ্বিধাবোধ করে না। এছাড়া ছাত্রলীগকে ব্যবহার করে বিভিন্নভাবে রুবেল অনৈতিক ফায়দা লুটেছে বলেও অভিযোগ করেন তারা। গত বৃহস্পতিবার ফেইসবুকে রুবেলের কন্ঠের একটা অডিও ক্লিপ ছড়িয়ে পড়ে। সেই রেকর্ডে নিজ দলের এক কর্মীকে পাশে থাকার কথা বলতে গিয়ে সভাপতি রেজাউল হক রুবেল বলেন, তাকে বিভিন্ন মানুষ আয়ত্তে নিয়ে নিছে। রমজাইন্নারে (শাখা ছাত্রলীগের উপদপ্তর সম্পাদক ও সিএফসির কর্মী) মারতে হইছে আমার? আমারে চিটাগাং ভার্সিটির সবাই ভয় পাইতো রে ভাই, ভয় পায়। তুই শুধু আমার পাশে থাক। বাকি কাজ অটো হয়ে যাবে। রমজাইন্নারে কোপ পড়ছে না? অনেক লাফাইছে না? লাফাইছে রমজান। ওই হিসেবে পড়ি গেছে। সবকিছু মুখে বলতে হবে কেন? চুপ করে থাক না। আমারে দাঁড়াইতে দে। দেখবি অনেকে অনেক হিসাবের মধ্যে হয় পায়ে এসে পড়বে নয়তো নিজের মতো নিজের হিসাব মিলাই নিবে। তবে অডিও ফোনকল রেকর্ডটিকে সুপার এডিটেড দাবি করে শাখা ছাত্রলীগ সভাপতি রেজাউল হক রুবেল বলেন, এগুলো আমার বিরুদ্ধে ষড়যন্ত্র। এটা সুপার এডিটেড। আমার বিভিন্ন কথাবার্তাকে সংযোজন বিয়োজন করে এই অডিও রেকর্ডটা বানানো হয়েছে।

পূর্ববর্তী নিবন্ধমূল আসামি গ্রেপ্তার, হত্যাকাণ্ডে ব্যবহৃত কোদাল উদ্ধার
পরবর্তী নিবন্ধবদলে যাচ্ছে আনোয়ারা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স