বদলে যাচ্ছে আনোয়ারা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স

দ্বিগুণ হচ্ছে শয্যাসংখ্যা

আনোয়ারা প্রতিনিধি | শনিবার , ১০ জুন, ২০২৩ at ৪:৫৭ পূর্বাহ্ণ

ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ এমপির ডিও লেটারে আগামী বছর ১০০ শয্যায় রূপান্তরিত হচ্ছে আনোয়ারা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স। ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ এমপির সভাপতিত্বে আনোয়ারা হাসপাতালের ব্যবস্থাপনা কমিটির সভায় গত ৩ জুন এ সিদ্ধান্ত হয় বলে জানা গেছে।

অবস্থানগত কারণে বর্তমানে ৫০ শয্যা বিশিষ্ট আনোয়ারা স্বাস্থ্য কমপ্লেক্স বর্তমানে আলাদাভাবে গুরুত্ব পাচ্ছে। আনোয়ারা ছাড়াও কর্ণফুলী, বাঁশখালী ও চন্দনাইশের একাংশের মানুষ এখান থেকে জরুরি স্বাস্থ্য সেবা নিচ্ছে। তাছাড়া আনোয়ারাবাঁশখালী সড়কে বিভিন্ন দুর্ঘটনায় প্রায়শ এখানে বাড়তি চাপ থাকে। হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সভায় ভূমিমন্ত্রী আনোয়ারা হাসপাতালের উন্নয়ন ও এলাকার মানুষের স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে সরকারের পাশাপাশি ব্যক্তিগতভাবেও সব ধরনের সহযোগিতার কথা জানান। হাসপাতালের উন্নয়নে করোনাকালীন ভূমিমন্ত্রী ও তাঁর পরিবার থেকে হাসপাতালে রোগীদের কল্যাণে আর্থিক অনুদান ও চিকিৎসা উপকরণ প্রদান করা হয়। ভূমিমন্ত্রী হাসপাতালের বিশুদ্ধ পানি সংকট সমস্যার স্থায়ী সমাধানে হাসপাতালের অনতি দূরে খিলপাড়া এলাকায় গভীর নলকূপ স্থাপন করে সেখান থেকে পাইপের মাধ্যমে পানি সরবরাহ করে পানি সংকট সমাধানের নির্দেশনা দেন উপজেলা জনস্বাস্থ্য কর্মকর্তাকে। আর এ প্রকল্প মনিটরিং করার পরামর্শ দেন উপজেলা প্রশাসনকে। এ প্রকল্পে সব ধরনের সহযোগিতার কথা জানান ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ এমপির। তাছাড়া তিনি হাসপাতালের বিভিন্ন সমস্যা জনবল সংকট ও অবকাঠামোর উন্নয়নে সহযোগিতার আশ্বাস প্রদান করেন। তবে তিনি হাসপাতালের বর্তমান সার্বিক ব্যবস্থাপনা ও রোগীদের সেবার মান নিয়ে অসন্তোষ প্রকাশ করেন। তিনি সেবার মান বাড়াতে কঠোর নির্দেশনা দেন। হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সভায় বক্তব্য দেন, আনোয়ারা উপজেলা পরিষদের চেয়ারম্যান তৌহিদুল হক চৌধুরী, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. ইশতিয়াক ইমন, প্রফেসর ডা. এম এ ফয়েজ, ভূমিমন্ত্রীর একান্ত সহকারী সচিব রিদোয়ানুর করিম চৌধুরী সায়েম, উপজেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যাপক এম এ মান্নান চৌধুরী, জেলা পরিষদ সদস্য এস এম আলমগীর চৌধুরী, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আবদুল্লাহ আল মোমিন, উপজেলা স্বাস্থ্য ও প.. কর্মকর্তা কর্মকর্তা ডা. মামুনুর রশীদ, আনোয়ারা প্রেস ক্লাবের সভাপতি এম. নুরুল ইসলাম, এনজিও ফোরামের সভাপতি নুরুল আবছার তালুকদারসহ ব্যবস্থাপনা কমিটির সদস্যরা উপস্থিত ছিলেন।

সভায় আনোয়ারা হাসপাতালের উপজেলা স্বাস্থ্য ও প..কর্মকর্তা কর্মকর্তা ডা. মামুনুর রশীদ হাসপাতালে বিশুদ্ধ পানির অভাব, বাউন্ডারি ওয়াল ও গেইট নির্মাণ, জনবল সংকট বিশেষ করে রেডিওগ্রাফার, স্যাকমো, ড্রাইভার, সুপার ও ফার্মাসিস্ট পদসহ তৃতীয় চতুর্থ শ্রেণীর প্রায় ২৫টির অধিক শূন্যপদ পূরণ, জরাজীর্ণ বিদ্যুৎ ব্যবস্থাপনা, জেনারেটর বিকল, এক্সরে মেশিন বন্ধ, বর্জ্য নিষ্কাশনের স্থায়ী ব্যবস্থা, স্টোর নির্মাণ, অবকাঠামো সমস্যা, অ্যাম্বুলেন্স মেরামত ও সার্বক্ষণিক চালু রাখার স্বার্থে দুই জন ড্রাইভার নিয়োগ, হাসপাতালে নিরাপত্তার স্বার্থে আনসার নিয়োগের বিষয়ে ভূমিমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করেন।

পূর্ববর্তী নিবন্ধচবি ছাত্রলীগ সভাপতির কুশপুত্তলিকা দাহ
পরবর্তী নিবন্ধশাহরিয়ার কবিরের মেয়ের মরদেহ উদ্ধার