চবির মূল ফটকে এক ঘণ্টা তালা, বিক্ষোভ

দুই ছাত্রলীগ কর্মীকে সিএনজি চালকের মারধরের জের

চবি প্রতিনিধি | সোমবার , ২২ আগস্ট, ২০২২ at ৫:৫০ পূর্বাহ্ণ

দুই ছাত্রলীগ কর্মীকে সিএনজি চালকের মারধরের অভিযোগে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) মূল ফটকে তালা দেওয়া হয়েছে। গতকাল রোববার সন্ধা ৭টার দিকে ছাত্রলীগের বগিভিত্তিক সিক্সটি নাইনের নেতাকর্মীরা তালা দেন। এ সময় ফটক আটকে টায়ার জ্বালিয়ে বিক্ষোভ করেন তারা। পরে শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ও সিক্সটি নাইনের নেতা ইকবাল হোসেন টিপুর আশ্বাসে ঘণ্টাখানেক পর আন্দোলন থেকে সরে আসেন ছাত্রলীগের নেতাকর্মীরা। এ ঘটনায় ক্যাম্পাসে চলমান ভর্তি পরীক্ষায় দেশের বিভিন্ন প্রান্ত থেকে আসা শিক্ষার্থী ও তাদের অভিভাবকদের মাঝে আতঙ্কের সৃষ্টি হয়।
মারধরের শিকার দুজন হলেন আধুনিক ভাষা ইন্সটিটিউটের ২০২০-২১ সেশনের শিক্ষার্থী সুমিত মন্ডল ও বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের উপগ্রুপ সিঙটি নাইনের কর্মী ও একই সেশনের উদ্ভিদ বিভাগের নাইম আরাফাত।
ভুক্তভোগী নাইম বলেন, শনিবার ভর্তি পরীক্ষা দিতে আসা একজন শিক্ষার্থীর অভিভাবকের কাছ থেকে একজন সিএনজি চালক ভাড়া চান ১৫০০ টাকা। এতে প্রতিবাদ জানান ভুক্তভোগী সুমিত মন্ডল। এরপর রোববার বিকেলে রেলক্রসিংয়ের একটি দোকানে চা খাচ্ছিলেন নাইম ও সুমিত। এমন সময় গতকালের ঘটনার জের ধরে ওই সিএনজি চালকসহ আরো কয়েকজন স্থানীয় মিলে তাদের ওপর অতর্কিত হামলা করে। এতে সুমিতের শরীরের কয়েক জায়গায় জখম হয়। নাইম পালিয়ে আসতে সক্ষম হন।
বিশ্ববিদ্যালয়ের প্র্রক্টর ড. রবিউল হাসান ভূঁইয়া রাত ৯টার দিকে বলেন, এখন সবকিছু স্বাভাবিক আছে। ভর্তি পরীক্ষার্থীদের যাতে কোনো সমস্যা না হয় এজন্য অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

পূর্ববর্তী নিবন্ধস্বর্ণের বার উদ্ধার মামলায় তিনজনের যাবজ্জীবন
পরবর্তী নিবন্ধঠিকাদারের ব্যাংক অ্যাকাউন্ট থেকে ৩২ লাখ টাকা কোথায় গেল