চবির ভর্তি আবেদনে সময় বাড়ল ২ দিন

১৩ দিনে আবেদন ২ লাখ ৩ হাজার

চবি প্রতিনিধি | বৃহস্পতিবার , ১৩ এপ্রিল, ২০২৩ at ৫:৪৮ পূর্বাহ্ণ

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) স্নাতক ২০২২২৩ শিক্ষাবর্ষে ভর্তি পরীক্ষার আবেদনের সময়সীমা আরও দুইদিন বাড়ানো হয়েছে। গতকাল বুধবার রাত ১১টা ৫৯ মিনিটে আবেদনের শেষ সময় ছিল। শিক্ষার্থীরা এখন ১৪ এপ্রিল রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত আবেদন করতে পারবেন। পাশাপাশি ১৬ এপ্রিল রাত ১২টা পর্যন্ত আবেদন ফি জমা দেওয়া যাবে।

এখন পর্যন্ত মোট আবেদন করেছে ২ লাখ ৩ হাজার ৭৩৮ জন শিক্ষার্থী। ফি জমা দিয়েছে ১ লাখ ৮৫ হাজার ৯৫২ জন শিক্ষার্থী। এরমধ্যে ‘এ’ ইউনিটে ৭৪ হাজার ৪৮৪ জন, ‘বি’ ইউনিটে ৫৪ হাজার ১৮৫ জন, ‘সি’ ইউনিটে ১৬ হাজার ৯৫১ জন, ‘ডি’ ইউনিটে ৪৯ হাজার ৬৪৬ জন, ‘বি১’ উপইউনিটে ২ হাজার ৭২ জন, ‘ডি ১’ ৩ হাজার ১৭ জন, ‘সি ১’ ৭২৫ জন, ‘সি ২’ ২ হাজার ২৫৬ জন শিক্ষার্থী আবেদন করেছে। এ ব্যাপারে বিশ্ববিদ্যালয়ের আইসিটি সেলের পরিচালক প্রফেসর ড. মোহাম্মদ খাইরুল ইসলাম বলেন, বুধবার দুপুরে ভর্তি পরীক্ষা কমিটির সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। শিক্ষার্থীদের সুবিধার জন্য সময় বাড়ানো হয়েছে।

গত ২৮ মার্চ ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশ করে বিশ্ববিদ্যালয় প্রশাসন। ৩০ মার্চ দুপুর ১২টা থেকে আবেদন শুরু হয়। চলতি বছর ইউনিটপ্রতি আবেদন ফি ৮৫০ টাকা নির্ধারণ করা হয়েছে। এছাড়া বিশ্ববিদ্যালয়ে দ্বিতীয়বার ভর্তিচ্ছুরাও আবেদনের সুযোগ পাচ্ছেন। বিশ্ববিদ্যালয়ে ৪৮টি বিভাগ ও ৬টি ইনস্টিটিউট রয়েছে। এতে ৪ হাজার ৯২৬টি আসনের জন্য ভর্তি পরীক্ষা নেওয়া হয়। ৪টি ইউনিট ও ২টি উপইউনিটে মোট আসন রয়েছে ৪ হাজার ১৮৯টি। আর বাকি ৭৩৭টি আসন বিভিন্ন কোটায় বরাদ্দ রয়েছে। এছাড়া, আগামী ১৬ ও ১৭ মে বিজ্ঞান অনুষদভুক্ত ‘এ’ ইউনিট, ১৮ ও ১৯ মে কলা ও মানববিদ্যা অনুষদভুক্ত ‘বি’ ইউনিট, ২০ মে ব্যবসায় প্রশাসন অনুষদভুক্ত ‘সি’ ইউনিট এবং সকলের জন্য উন্মুক্ত ‘ডি’ ইউনিটের ভর্তি অনুষ্ঠিত হবে ২২ মে। প্রতিটি ইউনিটের ভর্তি পরীক্ষা শুরু হবে সকাল ৯টা ৪৫ মিনিটে। এ ছাড়া ‘ডি১’ ও ‘বি১’ উপইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে ২৪ মে ও ২৫ মে।

পূর্ববর্তী নিবন্ধআজ চৈত্র অবসান
পরবর্তী নিবন্ধডা. জাফরুল্লাহ চৌধুরীর নামাজে জানাযা আজ