চবির উপাচার্য পদে শিরীণ আখতারের পুনঃনিয়োগ

একদিনের জন্য দায়িত্বে থাকবেন মহীবুল আজিজ

চবি প্রতিনিধি | বুধবার , ১০ মার্চ, ২০২১ at ৫:৫৮ পূর্বাহ্ণ

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতারকে পুনরায় উপাচার্য পদে নিয়োগ দেওয়া হয়েছে। তবে তার চাকরির বয়সপূর্তি হওয়ায় অবসর গ্রহণের দিন উপাচার্যের রুটিন দায়িত্ব পালন করবেন কলা ও মানববিদ্যা অনুষদের ডিন প্রফেসর ড. মহীবুল আজিজ। একদিনের জন্য চবি উপাচার্যের রুটিন দায়িত্ব পালন করবেন তিনি।
গতকাল মঙ্গলবার শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সরকারি সাধারণ বিশ্ববিদ্যালয় শাখার উপসচিব নূর-ই-আলম স্বাক্ষরিত এক অফিস আদেশে এই নিয়োগ দেওয়া হয়। তবে এতে নিয়োগের কোনো সময়সীমা এবং শর্তাবলি উল্লেখ করা হয়নি।
অফিস আদেশে বলা হয়, মহামান্য রাষ্ট্রপতি ও চ্যান্সেলরের অনুমোদনক্রমে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর ড. শিরীণ আখতারকে নিয়মিত চাকরির বয়সপূর্তিতে অবসর গ্রহণের আনুষ্ঠানিকতা সম্পাদনের জন্য আগামী ২৯ এপ্রিল পূর্বাহ্নে তার মূল কর্মস্থল বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগে প্রত্যাবর্তনপূর্বক একই দিন অপরাহ্নে ভাইস চ্যান্সেলর পদে যোগদানের অনুমতি এবং ভাইস চ্যান্সেলর ড. শিরীণ আখতারের অনুপস্থিতিতে কলা ও মানববিদ্যা অনুষদের ডিন ও বাংলা বিভাগের জ্যেষ্ঠ প্রফেসর ড. মোহাম্মদ মহীবুল আজিজকে নিজ দায়িত্বের অতিরিক্ত ভাইস চ্যান্সেলরের রুটিন দায়িত্ব পালনের অনুমতি প্রদান করা হলো।

বিষয়টি নিশ্চিত করে বিশ্ববিদ্যালয় রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) প্রফেসর এস এম মনিরুল হাসান বলেন, উপাচার্যের চাকরির বয়স শেষ হওয়ায় ২৯ এপ্রিল তিনি অবসর গ্রহণ করবেন। তবে একই দিনে পুনরায় উপাচার্যের দায়িত্ব গ্রহণ করবেন তিনি। সেদিন তার অনুপস্থিতিতে রুটিন দায়িত্ব পালন করবেন প্রফেসর মহীবুল আজিজ।

পূর্ববর্তী নিবন্ধবসুরহাটে আ. লীগের দু’পক্ষের সংঘর্ষ, ওসিসহ আহত ২৯
পরবর্তী নিবন্ধকৌতুক কণিকা