চবিতে ১ম বর্ষ অনার্স ভর্তি কার্যক্রম উদ্বোধন

| মঙ্গলবার , ১৩ এপ্রিল, ২০২১ at ৭:৫১ পূর্বাহ্ণ

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ২০২০-২০২১ শিক্ষাবর্ষে ১ম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণিতে ভর্তি কার্যক্রম ও ‘অনলাইন আবেদন প্রক্রিয়া’ শুরু হয়েছে। গতকাল ১২ এপ্রিল উপাচার্য দপ্তরের সম্মেলন কক্ষে এ ভর্তি কার্যক্রম অনলাইনে উদ্বোধন করেন উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতার। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন চবি ব্যবসায় প্রশাসন অনুষদের ডিন প্রফেসর এস এম সালামত উল্যা ভূঁইয়া, চবি রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) প্রফেসর এস এম মনিরুল হাসান এবং আইসিটি সেলের পরিচালক প্রফেসর ড. মোহাম্মদ খাইরুল ইসলাম প্রমুখ।
উপাচার্য বলেন, আজ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের জন্য অত্যন্ত আনন্দের দিন। প্রথমবারের মতো একান্তভাবে নিজেদের তৈরিকৃত সফ্‌্‌টওয়ার ব্যবহার করে করোনা মহামারির এ মহাদুর্যোগে যথাযথ স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব মেনে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ভর্তি কার্যক্রম উদ্বোধন হলো। এ কার্যক্রম উদ্বোধনের মধ্য দিয়ে চবি’র ভর্তি প্রক্রিয়ায় যুক্ত হলো এক নবদিগন্ত। এ কার্যক্রম উদ্বোধনের ফলে দেশের প্রত্যন্ত অঞ্চলের শিক্ষার্থীরা ঘরে বসে অনলাইনে আবেদন ফরম পূরণ করে বিশ্ববিদ্যালয়ে ভর্তির প্রার্থীতা প্রকাশের সুযোগ পাবে। এতে একদিকে যেমন তাদের সময় ও আর্থিক সাশ্রয় হবে অন্যদিকে বিশ্ববিদ্যালয়ে আসা-যাওয়ার ঝামেলা থেকে মুক্ত থেকে করোনা ভাইরাসের বিস্তার রোধ ও এর সংক্রমণ থেকে নিজেদের অনেকাংশে সুরক্ষিত রাখতে সক্ষম হবে। উপাচার্য করোনা মহামারি প্রতিরোধে সরকার প্রদত্ত স্বাস্থ্যবিধি যথাযথভাবে মেনে চলার জন্য বিশ্ববিদ্যালয় পরিবারের সকলের প্রতি আহ্বান জানান।
অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে চবি বিভিন্ন অনুষদের ডিনবৃন্দ, হলের প্রভোস্টবৃন্দ, বিভিন্ন বিভাগের সভাপতিবৃন্দ ও সংশ্লিষ্ট ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। অনুষ্ঠান সঞ্চালনা করেন ডেপুটি রেজিস্ট্রার (একাডেমিক) (ভারপ্রাপ্ত) সৈয়দ মনোয়ার আলী। উল্লেখ্য আগামী ৩০ এপ্রিল ২০২১ রাত ১১:৫৯টা পর্যন্ত অনলাইনে ভর্তির আবেদন করা যাবে। ২ মে ২০২১ তারিখ রাত ১১:৫৯টা পর্যন্ত ইউনিট/উপ-ইউনিট প্রতি নির্ধারিত আবেদন ফি গড়নরষব ঋরহধহপরধষ ঝবৎারপব ঙঢ়বৎধঃড়ৎ রকেট অথবা বিকাশ এর মাধ্যমে জমা দেয়া যাবে। ভর্তিচ্ছুদের চবি’র ভর্তির ওয়েবসাইট: (যঃঃঢ়ং://ধফসরংংরড়হ.পঁ.ধপ.নফ) এর মাধ্যমে প্রচারিত অনলাইনে আবেদন প্রক্রিয়া অনুসরণ করে আবেদন করতে হবে। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধরাউজান হবে দেশের শ্রেষ্ঠ পৌরসভা
পরবর্তী নিবন্ধস্বয়ংক্রিয় ট্রাফিক ব্যবস্থাপনা সুন্দর নগরীর পূর্বশর্ত