চবিতে মাস্টারদা সূর্যসেন হলের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত

| মঙ্গলবার , ১৭ জানুয়ারি, ২০২৩ at ১১:৪৮ পূর্বাহ্ণ

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় খেলার মাঠে বিশ্ববিদ্যালয়ের মাস্টারদা সূর্যসেন হলের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা গত ১৫ জানুয়ারি অনুষ্ঠিত হয়েছে। সকালে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতার। বিশেষ অতিথি ছিলেন চবি উপউপাচার্য (একাডেমিক) প্রফেসর বেনু কুমার দে এবং চবি বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. মোহাম্মদ নাসিম হাসান। চবি মাস্টারদা সূর্যসেন হলের প্রভোস্ট প্রফেসর ড. .এইচ.এম. রায়হান সরকারের সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন চবি শারীরিক শিক্ষা বিভাগের পরিচালক (ভারপ্রাপ্ত) আনিসুল আলম।

পরে উপাচার্য অতিথিদের সাথে নিয়ে বেলুনফেস্টুন উড়িয়ে ক্রীড়া প্রতিযোগিতার শুভ উদ্বোধন ঘোষণা করেন।

জাতীয় সংগীতের মাধ্যমে সূচিত উদ্বোধনী অনুষ্ঠানে উপাচার্য জাতীয় পতাকা, উপউপাচার্য (একাডেমিক) বিশ্ববিদ্যালয় পতাকা, মাস্টারদা সূর্যসেন হলের প্রভোস্ট হল পতাকা ও শারীরিক শিক্ষা বিভাগের পরিচালক অলিম্পিক পতাকা উত্তোলন করেন। মশাল হাতে মাঠ প্রদক্ষিণ করেন হলের কৃতি ক্রীড়াবিদ লুৎফর রহমান রায়হান। বিচারকদের পক্ষে প্রধান বিচারক চবি বনবিদ্যা ও পরিবেশ বিজ্ঞান ইনস্টিটিউটের প্রফেসর ড. মোহাম্মদ আল আমীনকে এবং ক্রীড়াবিদদের পক্ষে কৃতি ক্রীড়াবিদ লুৎফর রহমান রায়হানকে প্রধান অতিথি শপথ বাক্য পাঠ করান।

চবি মাস্টারদা সূর্যসেন হলের কৃতি ক্রীড়াবিদ আল ইমরানের নেতৃত্বে অনুষ্ঠিত হয় ক্রীড়াবিদদের মার্চপাস্ট। অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন ফরেস্ট্রি মসজিদের মুয়াজ্জিন হাফেজ মোহাম্মদ মইনউদ্দিন শাহ ফরহাদ, পবিত্র গীতা থেকে পাঠ করেন বনবিদ্যা ও পরিবেশ বিজ্ঞান ইনস্টিটিউটের সহযোগী অধ্যাপক রাজশ্রী নন্দী এবং পবিত্র ত্রিপিটক থেকে পাঠ করেন উক্ত ইনস্টিটিউটের ডেমোনস্ট্রেটর রূপন বড়ুয়া। উদ্বোধনী অনুষ্ঠান সঞ্চালনা করেন ডেপুটি রেজিস্ট্রার (তথ্য) দিবাকর বড়ুয়া।

পূর্ববর্তী নিবন্ধহ্যান্ডবলে চট্টগ্রাম জেলা দল চ্যাম্পিয়ন
পরবর্তী নিবন্ধতৃতীয় বিভাগ ফুটবল লিগের ফলাফল