চবিতে পাহাড়ে ঘুরতে গিয়ে ছিনতাইয়ের শিকার দুই শিক্ষার্থী আহত ১

চবি প্রতিনিধি | রবিবার , ১৯ ফেব্রুয়ারি, ২০২৩ at ৭:৪১ পূর্বাহ্ণ

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) পাহাড়ে ঘুরতে গিয়ে ছিনতাইকারীর হামলার শিকার হয়েছেন বিশ্ববিদ্যালয়ের দুই শিক্ষার্থী। এ সময় ছিনতাইকারীরা এক শিক্ষার্থীকে দায়ের কোপে আহত করে তাদের মোবাইল ও নগদ টাকা ছিনিয়ে নেয়। আহত শিক্ষার্থী চবি মেডিকেলে চিকিৎসা নিয়েছেন।

গতকাল শনিবার সকাল এগারোটার দিকে বিশ্ববিদ্যালয়ের টেলিটক পাহাড়ে এ ঘটনা ঘটে। এ ঘটনায় ভুক্তভোগীরা হলেন বিশ্ববিদ্যালয়ের বাংলাদেশ স্টাডিজ বিভাগের ২০১৯২০ শিক্ষাবর্ষের মুহাম্মদ মুরসালিন সরকার ও তার সহপাঠী সেলিম। এ সময় তাদের কাছ থেকে ১৫ হাজার টাকা দামের দুটি স্মার্টফোন ও দুটি মানিব্যাগ ছিনিয়ে নেয়া হয় বলে জানা গেছে।

এ ঘটনায় আহত মুরসালিন বিশ্ববিদ্যালয়ের মেডিকেল সেন্টারে চিকিৎসা নিয়েছেন। ভুক্তভোগী মুরসালিন বলেন, আমি এবং আমার বন্ধু টেলিটক পাহাড়ে ঘুরতে গিয়েছিলাম। এমন সময় দেশীয় অস্ত্রসস্ত্রসহ ৩ জন লোক আমাদের ঘিরে ধরে। এক পর্যায়ে আমাকে দা দিয়ে কোপ দেয়। এরপর আমাদের নিকট থেকে মোবাইল ও মানিব্যাগ ছিনিয়ে নেয়।

চবি মেডিকেল সেন্টারের ডিউটি অফিসার ডা. শিমুল কুমার রুদ্র বলেন, আমাদের এখানে একজন চিকিৎসা নিতে এসেছিলেন। তিনি হাতে আঘাত পেয়েছেন। তবে আঘাত তেমন গুরুতর নয়। আমরা তাকে প্রাথমিক চিকিৎসা দিয়েছি।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তা দপ্তরের প্রধান শেখ মো. আব্দুর রাজ্জাক বলেন, ঝুকিপূর্ণ এলাকা হওয়াতে ওখানে না যাওয়ার জন্য বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের নির্দেশনা সম্বলিত সাইনবোর্ড দেয়া আছে। ওখানকার গার্ডরাও ছেলেমেয়েদের নিষেধ করে না যাওয়ার জন্য। কিন্তু শিক্ষার্থীরা কোনো নিষেধ শুনে না।

পূর্ববর্তী নিবন্ধশিক্ষার উপরে প্রায় জঙ্গি হামলার মতো হামলা হচ্ছে : শিক্ষামন্ত্রী
পরবর্তী নিবন্ধ২১ ফেব্রুয়ারি যান চলাচলে সিএমপির নির্দেশনা