চবিতে ছাত্রলীগের একই গ্রুপের দুই পক্ষে মারামারি, আহত তিন

চবি প্রতিনিধি | শুক্রবার , ১ অক্টোবর, ২০২১ at ৫:৩৩ পূর্বাহ্ণ

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ছাত্রলীগের অভ্যন্তরীণ কোন্দলে একই গ্রুপের দুই পক্ষের মধ্যে মারামারির ঘটনা ঘটেছে। এতে তিনজন আহত হয়েছেন। শাটল ট্রেনের বগিভিত্তিক বিজয় গ্রুপের মধ্যে এ ঘটনা ঘটেছে। গত বুধবার রাতে বিশ্ববিদ্যালয়ের আলাওল হলে ঘটনার সূত্রপাত হয়। পরে প্রক্টরিয়াল বডি ও পুলিশের উপস্থিতিতে পরিস্থিতি স্বাভাবিক হয়।
আহতরা হলেন, আরবি বিভাগের শাহিল কবির, অ্যাকাউন্টিং বিভাগের জাহিদুল ইসলাম এবং সংস্কৃতি বিভাগের মুজাহিদ চৌধুরী। জাহিদুল ইসলাম ও মুজাহিদ চৌধুরীকে পরে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। এ ঘটনায় মুজাহিদ চৌধুরীকে ছাত্রলীগ থেকে অবাঞ্ছিত ঘোষণা করেছে বিজয় গ্রুপের নেতারা।
জানা যায়, অভিযুক্ত মুজাহিদ গত ২৫ ফেব্রুয়ারি চলমান পরীক্ষা স্থগিতাদেশ প্রত্যাহারের দাবিতে আন্দোলনরত এক শিক্ষার্থীকে বিশ্ববিদ্যালয়ের প্রক্টরের কার্যালয়ে মারধর করে সমালোচিত হন। গত বছরের ২ অক্টোবর সমাজবিজ্ঞান অনুষদে কর্মরত আলমগীর নামে এক কর্মচারীকে মারধর করেন। এছাড়া চবির প্রকৌশল দফতরের প্রকৌশলীকে মুঠোফোনে হুমকি ও দফতরে তালা দেওয়ার অভিযোগও আছে তার বিরুদ্ধে। সর্বশেষ গত ১৪ আগস্ট সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের সোহরাওয়ার্দী হলের মোড়ে মোহম্মদ রাশেদুল ইসলাম নামে এক ব্যবসায়ীকে মারধর করে মুজাহিদ।
বিজয় গ্রুপের নেতা ইলিয়াস বলেন, গত কয়েকমাস ধরে মুজাহিদ চৌধুরীর অবৈধ কার্যকলাপ আমরা প্রত্যক্ষ করছি। সে গ্রুপে অভ্যন্তরীণ কোন্দল সৃষ্টির পাঁয়তারায় লিপ্ত ছিল। সর্বশেষ সে প্রধানমন্ত্রীর জন্মদিনে ছাত্রলীগের ছেলেদের গতিরোধ করে। তাই আজকে ছাত্রলীগের ছেলেরা তাকে প্রতিহত করেছে। এ ব্যাপারে মুজাহিদ চৌধুরীকে একাধিকবার ফোন দেওয়া হয়েছে। আহত থাকায় তার বক্তব্য পাওয়া যায়নি।
প্রক্টর ড. রবিউল হাসান ভূঁইয়া আজাদীকে বলেন, রাতে ছাত্রদের মধ্যে মারামারির ঘটনা ঘটেছিল। পুলিশসহ প্রক্টরিয়াল বডি গিয়ে পরিস্থিতি স্বাভাবিক করেছে। ঘটনার সঙ্গে জড়িতদের বিরুদ্ধে বিশ্ববিদ্যালয়ের প্রচলিত আইনে ব্যবস্থা নেওয়া হবে।
এ ব্যাপারে চবি ছাত্রলীগের সভাপতি রেজাউল হক রুবেল আজাদীকে বলেন, কারো বিরুদ্ধে কোন অভিযোগ থাকলে সেটার জন্য আইন আছে, বিশ্ববিদ্যালয় প্রশাসন আছে। তারা তার বিচার করবে। এভাবে মধ্যরাতে দেশীয় অস্ত্র দিয়ে হামলা মোটেও কাম্য নয়। যারা মুজাহিদের বিরুদ্ধে অভিযোগ তুলছে তারাই তো তাকে সামনে এনেছে। আমি বিশ্ববিদ্যালয়ের প্রশাসনের কাছে অনুরোধ করবো, বিষয়টি খতিয়ে দেখে দোষীদের শাস্তি নিশ্চিত করার জন্য।

পূর্ববর্তী নিবন্ধএক নাবিকের মৃত্যুর খবর শুনে মারা গেলেন আরেক নাবিক
পরবর্তী নিবন্ধকালুরঘাট ব্রিজের উপর ট্রেন লাইনচ্যুত, ভাগ্যক্রমে রক্ষা