এক নাবিকের মৃত্যুর খবর শুনে মারা গেলেন আরেক নাবিক

বহির্নোঙরে বিদেশি জাহাজ

আজাদী প্রতিবেদন | শুক্রবার , ১ অক্টোবর, ২০২১ at ৫:৩৩ পূর্বাহ্ণ

চট্টগ্রাম বন্দরে বহির্নোঙরের আলফা অ্যাঙ্করেজে নোঙর করা একটি জাহাজের নাবিকের মৃত্যুর খবর শুনে তার সহকর্মী অপর নাবিক মারা গেছেন। ঘটনায় বন্দরের বিভিন্ন পর্যায়ে শোকের ছায়া নেমে আসে।
সূত্র জানিয়েছে, মার্শাল আইল্যান্ডের পতাকাবাহী এমভি এপি অ্যাসটারিয়া জাহাজের একজন নাবিককে গতকাল বৃহস্পতিবার বিকেল সাড়ে ৩টা নাগাদ নিজের কেবিনে মৃত অবস্থায় পাওয়া যায়। ইউক্রেনের নাগরিক উক্ত নাবিক ওই জাহাজের ফিটার হিসেবে দায়িত্ব পালন করতেন।
সহকর্মীর মৃত্যুর খবর শুনে ওই জাহাজের সেকেন্ড ইঞ্জিনিয়ার অসুস্থ হয়ে পড়েন। সন্ধ্যা সাড়ে ৬টা নাগাদ তাকে চমেক হাসপাতালে প্রেরণ করা হলে সন্ধ্যা সাড়ে ৭টায় তাকে মৃত ঘোষণা করা হয়।
নিজের কেবিনে মারা যাওয়া নাবিকের লাশ গতরাতে তার কেবিনেই ছিল। আজ শুক্রবার সকালে লাশ নামিয়ে ময়নাতদন্ত করা হবে। অপরদিকে চমেক হাসপাতালে মারা যাওয়া সেকেন্ড ইঞ্জিনিয়ারের লাশ হাসপাতালে রয়েছে। আজ সকালে বন্দরের স্বাস্থ্য বিভাগের কর্মকর্তারা জাহাজটি পরিদর্শন করবেন জানিয়ে সূত্র বলেছে যে, এমভি অ্যাসটেরিয়া জাহাজের স্থানীয় এজেন্ট শোরলাইন শিপিং এজেন্সি ময়নাতদন্তসহ বিভিন্ন আনুষ্ঠানিকতা শেষ করে লাশ দুইটি ইউক্রেনে পাঠানোর উদ্যোগ নেবে বলেও বন্দর সূত্র জানিয়েছে।

পূর্ববর্তী নিবন্ধবায়েজিদে কিশোরীর ঝুলন্ত মরদেহ উদ্ধার
পরবর্তী নিবন্ধচবিতে ছাত্রলীগের একই গ্রুপের দুই পক্ষে মারামারি, আহত তিন