‘শ্রেষ্ঠ উদ্ভাবনী উদ্যোগ’ পুরস্কার পেলেন সীতাকুণ্ডের এসিল্যান্ড

সীতাকুণ্ড প্রতিনিধি | শুক্রবার , ১৭ মে, ২০২৪ at ৯:০৪ পূর্বাহ্ণ

শ্রেষ্ঠ উদ্ভাবনী উদ্যোগের জন্য পুরস্কার পেয়েছেন সীতাকুণ্ডের সহকারী কমিশনার (ভূমি) মো. আলাউদ্দিন। তথ্যপ্রযুক্তির প্রসার ও উদ্ভাবনের মাধ্যমে নাগরিক সেবায় বিশেষ অবদানের স্বীকৃতি হিসেবে তাকে এ পুরস্কার দেওয়া হয়। তিনি সীতাকুণ্ডে ভূমি কর্মকর্তা হিসেবে যোগদান করার পর থেকে প্রতিদিনই উন্মুক্ত গনশুনানী দিয়ে জনগণের প্রশংসা পেয়েছেন।

গত বুধবার বিকালে ভূমি সংস্কার বোর্ডের উদ্যোগে আয়োজিত স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে স্মার্ট ভূমি ব্যবস্থাপনা বিষয়ক কর্মশালা অনুষ্ঠানে মো. আলাউদ্দিনকে ‘শ্রেষ্ঠ উদ্ভাবনী উদ্যোগ পুরস্কার ২০২৪’ তুলে দেওয়া হয়। এতে প্রধান অতিথি ছিলেন ভূমি সংস্কার বোর্ডের চেয়ারম্যান (সচিব) মো. আব্দুস সবুর মণ্ডল।

প্রতি বিভাগ থেকে দুইজন করে আট বিভাগ থেকে মোট ১৬ জন সহকারী কমিশনার (ভূমি) তাদের নিজ নিজ উপজেলায় গৃহীত ‘উদ্ভাবনী উদ্যোগ’ উপস্থাপন করেন। সেখানে তিন জনকে পুরস্কৃত করা হয়। এরমধ্যে সীতাকুণ্ড উপজেলার সহকারী কমিশনার (ভূমি) মো. আলাউদ্দিনের উদ্যোগটি প্রথম হয়।

চট্টগ্রাম জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান বলেন, শ্রেষ্ঠ উদ্ভাবনী উদ্যোগের জন্য পুরস্কার পেয়েছেন সীতাকুণ্ড উপজেলার সহকারী কমিশনার (ভূমি) মো. আলাউদ্দিন। এটি আমাদের জন্য গর্বের। স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে তার আইডিয়া গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।

পূর্ববর্তী নিবন্ধসাউদার্ন ভার্সিটিতে অ্যাক্রেডিটেশন কাউন্সিলের কর্মশালা
পরবর্তী নিবন্ধ২ লাখ ৬৫ হাজার কোটি টাকার এডিবি অনুমোদন