চবিতে ক্লাস শুরু কাল

চবি প্রতিনিধি | সোমবার , ২৯ এপ্রিল, ২০২৪ at ৮:০৮ পূর্বাহ্ণ

তীব্র দাবদাহ উপেক্ষা করেই আগামীকাল মঙ্গলবার থেকে সশরীরে যথারীতি ক্লাস কার্যক্রম ও পরীক্ষা সশরীরে নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) কর্তৃপক্ষ। গতকাল রোববার সকাল সাড়ে ৯টার দিকে বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট ও ডিনদের নিয়ে আয়োজিত এক আলোচনা সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এ বিষয়ে উপউপাচার্য (প্রশাসনিক) প্রফেসর ড. মো. সেকান্দর চৌধুরী বলেন, সিন্ডিকেট ও ডিনদের নিয়ে আলোচনা সভায় আগামী মঙ্গলবার থেকে পুনরায় বিশ্ববিদ্যালয়ের ক্লাস ও পরীক্ষা সশরীরে নেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

তবে তীব্র গরমে ক্লাস সশরীরে শুরু করার সিদ্ধান্তে অসন্তোষ জানিয়েছে অনেকেই। তাদের মতে তাপদাহ এখনো কমেনি। এই মুহূর্তে ক্লাস সশরীরে শুরু হলে অনেক শিক্ষার্থীর কষ্ট হয়ে যাবে। সমাজতত্ত্ব বিভাগের এক শিক্ষার্থী বলেন, তীব্র গরমে সবচেয়ে বড় সমস্যা হচ্ছে শাটলে। শাটলে গাদাগাদি করে আসতে হয়। এসময় তিল পরিমাণ জায়গা খালি থাকে না। ফলে অনেকেই মাথা ঘুরে পড়েও যান।

সভায় উপস্থিত ছিলেন, বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. আবু তাহের, উপউপাচার্য (প্রশাসন) প্রফেসর ড. সেকান্দর চৌধুরী, বিভিন্ন অনুষদের ডিন ও সিন্ডিকেট সদস্যরা।

পূর্ববর্তী নিবন্ধচবি শিক্ষক সমিতির নির্বাচনে ১১ পদে ২২ প্রার্থী, কাল ভোট
পরবর্তী নিবন্ধএকুশে পদকপ্রাপ্ত শিক্ষাবিদ ড. প্রণব বড়ুয়ার পরলোকগমন