চবিতে আদিবাসী সংস্কৃতি ও ভাষা বৈচিত্র্য উৎসব

| সোমবার , ৬ মার্চ, ২০২৩ at ৭:৫৩ পূর্বাহ্ণ

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) উন্মুক্ত মঞ্চে আদিবাসী সংস্কৃতি ও ভাষা বৈচিত্র্য উৎসব গতকাল রবিবার রঁদেভূ শিল্পীগোষ্ঠীর উদ্যোগে অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন চবি উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতার। বিশেষ অতিথি ছিলেন চবি উপউপাচার্য (একাডেমিক) প্রফেসর বেনু কুমার দে।

সংগঠনের সভাপতি বর্ষা চাকমার সভাপতিত্বে এতে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন রাঙামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপউপাচার্য প্রফেসর ড. কাঞ্চন চাকমা, চবি ইতিহাস বিভাগের সহযোগী অধ্যাপক ড. আনন্দ বিকাশ চাকমা, চবি আধুনিক ভাষা ইনস্টিটিউটের সহকারী অধ্যাপক জেসী ডেইজী মারাক ও চবি ফার্মেসি বিভাগের সহকারী অধ্যাপক উমেছেন। অনুষ্ঠান সঞ্চালনা করেন সজীব তালুকদার ও ডচেং নূ চৌধুরী।

অনুষ্ঠানে উপাচার্য বলেন, রঁদেভূ চবির অন্যতম একটি সাংস্কৃতিক সংগঠন। এ সংগঠনের শিল্পীরা ক্যাম্পাসের বিভিন্ন অনুষ্ঠানে তাদের সাংস্কৃতিক নৈপূণ্য প্রদর্শনের মাধ্যমে ইতোমধ্যে সকলের মন জয় করতে সক্ষম হয়েছে। উপাচার্য তাদের এ সাংস্কৃতিক চর্চা অব্যাহত রাখার আহবান জানান। পরে রঁদেভূ শিল্পীগোষ্ঠীর শিল্পীদের পরিবেশনার অনুষ্ঠিত হয় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধপ্রতিবন্ধী শিশুদের মাঝে ফারয ফাউন্ডেশনের পোশাক বিতরণ
পরবর্তী নিবন্ধপদুয়ায় শ্রমিক লীগের ত্রি-বার্ষিক সম্মেলন