চন্দনাইশে মহাসড়ক অবরোধ বাড়িঘরে হামলা, অগ্নিসংযোগ

কলেজছাত্র খুনের জের

চন্দনাইশ প্রতিনিধি | শুক্রবার , ২০ মে, ২০২২ at ৭:৪৯ পূর্বাহ্ণ

চন্দনাইশে কলেজ শিক্ষার্থী জাহিদুল ইসলাম (১৮) হত্যাকাণ্ডের জের ধরে ঘটনাস্থল জিহস ফকিরপাড়া এলাকায় বসতবাড়িতে হামলা, ভাঙচুর ও অগ্নিসংযোগ করেছে বিক্ষুব্ধ জনতা। এতে ১টি বসতবাড়ি, ২টি খড়ের গাঁদায় অগ্নিসংযোগ, বেশ কয়েকটি বসতঘর এবং রাস্তার দুপাশের বেড়া ভাঙচুর করা হয়। গতকাল বৃহস্পতিবার রাতে এ ঘটনা ঘটে। খবর পেয়ে চন্দনাইশ থানা পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে ফাঁকা গুলিবর্ষণ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।
এর আগে জাহিদুলের হত্যাকারীদের গ্রেপ্তারের দাবিতে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়ক অবরোধ করে স্থানীয়রা। গতকাল দুপুর ১২টার দিকে গাছবাড়িয়া কলেজ গেইট এলাকায় এ কর্মসূচি পালন করা হয়। এসময় মহাসড়কে টায়ার জ্বালিয়ে বিক্ষোভ করার কারণে প্রায় ১ ঘণ্টা যানবাহন চলাচল বন্ধ হয়ে পড়ে। দুর্ভোগে পড়ে দূরপাল্লার যাত্রীরা।
উল্লেখ্য, গত বুধবার রাত সাড়ে ৮টার দিকে চন্দনাইশ পৌরসভার ৬ নম্বর ওয়ার্ড দক্ষিণ জোয়ারাস্থ জিহস ফকিরপাড়া এলাকায় বেড়াতে এসে কিশোর গ্যাংয়ের ছুরিকাঘাতে গাছবাড়িয়া সরকারি কলেজের এইচএসসি ১ম বর্ষের ছাত্র জাহিদুল ইসলাম আউয়াল (১৮), এইচএসসি পরীক্ষার্থী রায়হান হোসেন সানি (২২) ও এসএসসি পরীক্ষার্থী ইয়াছিন আরাফাত সাগর (১৬) গুরুতর আহত হয়। রাতে চমেক হাসপাতালে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক জাহেদুল ইসলামকে মৃত ঘোষণা করেন। এরপর থেকে উত্তপ্ত হয়ে উঠে চন্দনাইশ। গতকাল বৃহস্পতিবার বিকেলে ময়নাতদন্ত শেষে জাহেদের লাশ পূর্ব চন্দনাইশ চৌধুরীপাড়ায় আনা হয় এবং বাদে মাগরিব নামাজে জানাজা শেষে পারিবারিক কবরস্থানে তার দাফন সম্পন্ন হয়। এরপর একদল বিক্ষুব্ধ জনতা জিহস ফকিরপাড়া এলাকায় হামলা চালায়। এসময় তারা স্থানীয় আলী হোসেনের বাড়িতে অগ্নিসংযোগ করে। একই সঙ্গে আরো ২টি খড়ের গাঁদায় আগুন দেয়া হয় এবং রাস্তার দুপাশে বেশ কয়েকটি বসতঘর, দোকান ঘর, বেড়া ভাঙচুর করা হয়। অগ্নিসংযোগের খবর পেয়ে চন্দনাইশ ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।
চন্দনাইশ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. আনোয়ার হোসেন জানান, খবর পেয়ে চন্দনাইশ থানা পুলিশ দ্রুত ঘটনাস্থলে উপস্থিত হয়ে ৬ রাউন্ড ফাঁকা গুলি বর্ষণ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। বর্তমানে এলাকায় পুলিশ মোতায়েন রয়েছে এবং পরিস্থিতি পুলিশের নিয়ন্ত্রণে রয়েছে।
মহাসড়ক অবরোধ : কলেজ শিক্ষার্থী জাহিদুল ইসলামের হত্যাকারীদের গ্রেপ্তারের দাবিতে চট্টগ্রাম-কক্সবাজার জাতীয় মহাসড়ক অবরোধ করে স্থানীয়রা। বিক্ষোভকারীরা আগামী ২৪ ঘণ্টার মধ্যে ছাত্রলীগ নেতা জাহিদুল ইসলাম আউয়ালের হত্যাকারীদের গ্রেপ্তার করে আইনের আওতায় আনার দাবি জানান। মহাসড়ক অবরোধের খবর পেয়ে চন্দনাইশ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. আনোয়ার হোসেনের নেতৃত্বে একদল পুলিশ ঘটনাস্থলে এসে হামলাকারীদের দ্রুত গ্রেপ্তারের আশ্বাস দিলে বিক্ষোভকারী অবরোধ তুলে নেয়। এসময় বিক্ষোভকারীরা বলেন, স্থানীয় সংসদ সদস্য নজরুল ইসলাম চৌধুরীর আশ্বাসে আমরা মহাসড়ক অবরোধ ও বিক্ষোভ মিছিল সমাপ্ত করেছি। আগামী ২৪ ঘণ্টার মধ্যে আসামিদের গ্রেপ্তার করা না হলে আরো কঠোর কর্মসূচি পালন করা হবে।

পূর্ববর্তী নিবন্ধবিয়ের প্রলোভনে অনেকের সাথে ব্ল্যাকমেইল
পরবর্তী নিবন্ধএকশ’ টাকার নিচে নেমেছে ডলারের দাম