চট্টগ্রাম মহানগর যুবলীগ কমিটিতে ত্যাগীদের মূল্যায়ন হবে বলে প্রত্যাশা

স্বরূপ বিকাশ বড়ুয়া বিতান | শনিবার , ১৪ মে, ২০২২ at ১০:২২ পূর্বাহ্ণ

চট্টগ্রাম মহানগর আওয়ামী যুবলীগের সাংগঠনিক কর্মকাণ্ড অতীতের চেয়ে এখন অনেক সংগঠিত। প্রধানমন্ত্রী শেখ হাসিনার যোগ্য নেতৃত্বে এই দেশ উন্নত বিশ্বে আজ রোল মডেল। কোনো মুজিব সৈনিক জঙ্গীবাদ ও সন্ত্রাসবাদকে প্রশ্রয় দিতে পারে না। বাংলাদেশ একটি অসামপ্রদায়িক রাষ্ট্র। সন্ত্রাসমুক্ত বাংলাদেশ গড়তে সকলকে এগিয়ে আসতে হবে।

যারা আজ অবধি বিভিন্ন আন্দোলন সংগ্রামে রাজনীতির মানচিত্রে সময় পার করছেন, রাজনীতি করেছেন দীর্ঘদিন যাবত। দলের সাংগঠনিক কর্মকাণ্ড থেকে শুরু করে দলীয় সকল কর্মসূচিতে অংশগ্রহণ রয়েছে যে সব ত্যাগী নেতাদের, রাজনীতির পরিধি আরো বাড়াতে ও বঙ্গবন্ধুর কন্যা জননেতা শেখ হাসিনা’র হাতকে শক্তিশালী করতে দলীয় কর্মকাণ্ডে দেশ ও জাতিকে শ্রম, মেধা মননে এগিয়ে নিতে মহানগর যুবলীগের কান্ডারী নির্বাচনে মূল্যায়নের ভিত্তিতে যে কোন পদ-পদবী প্রাপ্ত হলে একজন তৃণমূল কর্মী হিসেবে দলের জন্য কিছু দেওয়া যাবে বলে মনে করি। রাজনীতিতে চাওয়া পাওয়া আছে। প্রতিযোগিতা আছে। এর মধ্যে আমাদের দেশকে এগিয়ে নিতে অপ্রতিরোধ্য অগ্রযাত্রায় অংশ নিতে হবে। স্বাধীন বাংলাদেশ একাত্তরের পরাজিত রাজনৈতিক শক্তি স্বাধীনতা সার্বভৌমত্ব ও মুক্তিযুদ্ধের চেতনাকে নস্যাৎ করার জন্য বার বার বর্বর নৃশংস হত্যাকাণ্ড ঘটনা ঘটিয়ে কলংকজনক ঘৃণিত অধ্যায় সৃষ্টি করেছে।এ অধ্যায়গুলো মানবসভ্যতাকে ক্ষত বিক্ষত করেছে। এসব অঘটনের যারা খলনায়ক তাদের বংশধররা আড়াল থেকে ধ্বংসাত্মক ও নাশকতামূলক অরাজনীতির কলকাটি নাড়ছে। অতএব এদের বিরুদ্ধে তীব্র প্রতিরোধ গড়ে তুলতে না পারলে বাঙালি জাতিসত্তার অস্তিত্ব বিপন্ন হবে। যুবলীগের বর্তমান কমিটি জননেতা শেখ হাসিনার সময়ের সঠিক সিদ্ধান্ত।

যুবলীগের বর্তমান কমিটির চেয়ারম্যান শেখ ফজলে সামস্‌ পরশ ভাই ও সাধারণ সম্পাদক মাঈনুল হোসেন খান নিখিল ভাইকে শ্রদ্ধা জানিয়ে উনাদের বলিষ্ঠ নেতৃত্বে যুবলীগ এগিয়ে যাবে বলে আশাবাদী আমরা। মাননীয় প্রধানমন্ত্রীর ঘোষিত রূপকল্প বাস্তবায়নে বর্তমান নতুন প্রজন্মের তারুণ্যকে এগিয়ে আসতে হবে। তরুণ্যের মেধা, দক্ষতা, একাগ্রতা ও বিচক্ষণতাই পারবে এ দেশকে এগিয়ে নিতে। আমাদের যেখানে ব্যর্থতা, সেখান থেকে নতুন প্রজন্ম সাফল্যের নব দিগন্তের সূচনা করবে। মুক্তিযুদ্ধের চেতনায় দেশের উন্নয়নে কাজ করে যাওয়ার জন্য ঐক্যবদ্ধ হতে হবে। নিজের স্বার্থের কথা না ভেবে দেশকে ভালোবেসে রাজনীতি করতে নেতাকর্মীদের সচেতনতাবোধ থাকতে হবে। গত ৪৫ বছরের দেশের সবচেয়ে জনপ্রিয় নেতার নাম শেখ হাসিনা। তিনি ধ্বংসস্তুপের ওপর দাঁড়িয়ে দেশকে গড়ে তোলার কাজ করছেন। শৃঙ্খলিত গণতন্ত্রকে মুক্ত করেছেন। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাদের আস্তার ঠিকানা আমাদের নেতা। যুবলীগের মানচিত্রে চট্টগ্রামের মাটিতে ত্যাগী নেতা-কর্মীদের ত্যাগ, শ্রম, মেধা ও মনন রয়েছে। আমাদের প্রত্যাশা আসন্ন যুবলীগের সম্মেলনে যে কমিটি হবে সে কমিটিতে ত্যাগী পরিচ্ছন্ন যুবনেতাদের মূল্যায়ন হবে যথাযথভাবে। জয় বাংলা, জয় বঙ্গবন্ধু।

লেখক : সাবেক তথ্য ও গবেষণা সম্পাদক
চট্টগ্রাম মহানগর আওয়ামী যুবলীগ

পূর্ববর্তী নিবন্ধতেলের অবৈধ মজুতকরণ বন্ধ করা হোক
পরবর্তী নিবন্ধসমাজ পরিবর্তন করতে হবে আমাদেরই