চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে আন্তর্জাতিক প্রতিবন্ধী দিবস পালিত

| শুক্রবার , ৬ জানুয়ারি, ২০২৩ at ৬:১১ পূর্বাহ্ণ

প্রতিবন্ধী ছাত্র সমাজ, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উদ্যোগে ৩১তম আন্তর্জাতিক ও ২৪তম জাতীয় প্রতিবন্ধী দিবস ২০২৩ উপলক্ষে গত ৪ জানুয়ারি দুপুরে চবি গ্রন্থাগার মিলনায়তনে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। এতে প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতার এবং প্রধান আলোচক ছিলেন উপ-উপাচার্য (একাডেমিক) প্রফেসর বেনু কুমার দে। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন চবি কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রফেসর ড. হানিফ সিদ্দিকী এবং চবি সমাজতত্ত্ব বিভাগের সহকারী অধ্যাপক আসমা আক্তার আঁখি। উপাচার্য তার বক্তব্যে প্রতিবন্ধী ছাত্র সমাজসহ উপস্থিত সকলকে শুভেচ্ছা জানান।

তিনি বলেন, প্রতিবন্ধী শিক্ষার্থীরা সকল প্রতিবন্ধকতাকে অতিক্রম করে সাধারণ শিক্ষার্থীদের সমঅধিকার নিয়ে জ্ঞান-গবেষণাসহ বিভিন্ন ক্ষেত্রে অবদান রেখে চলেছে। বিশ্ববিদ্যালয়ের সকল সুযোগ-সুবিধা যথাযথভাবে কাজে লাগিয়ে প্রতিবন্ধী শিক্ষার্থীরা দক্ষ ও যোগ্য নাগরিক হিসেবে গড়ে ওঠে মাননীয় প্রধানমন্ত্রী ঘোষিত ‘স্মার্ট বাংলাদেশ’ নির্মাণে ভূমিকা রাখবে।

প্রতিবন্ধী ছাত্র সমাজ, চবির সভাপতি মো. আলম ইসলামের সভাপতিত্বে এতে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সংগঠনের সাধারণ সম্পাদক মাইদুল ইসলাম। অনুষ্ঠান সঞ্চালনা করেন সংগঠনের সাংগঠনিক সম্পাদক মো. মোকাদ্দেস হোসাইন ও তানজিনা আক্তার।

অনুষ্ঠানে কম্পিউটার প্রশিক্ষণ সনদ, কার্যকরী কমিটি ও বন্ধু পরিষদের সম্মাননা স্মারক বিতরণ করা হয়। অনুষ্ঠানে প্রতিবন্ধী ছাত্র সমাজের নেতৃবৃন্দ, সদস্যবৃন্দ এবং বন্ধু পরিষদের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধআত্মজ
পরবর্তী নিবন্ধএসএসসি ২০০০ ব্যাচের পুনর্মিলনী ১৭ ফেব্রুয়ারি