চট্টগ্রাম বিচ ম্যানেজম্যান্ট কমিটি পুনর্গঠন

সভাপতি জেলা প্রশাসক

আজাদী প্রতিবেদন | বুধবার , ১২ জানুয়ারি, ২০২২ at ৬:২০ পূর্বাহ্ণ

চট্টগ্রাম জেলা প্রশাসক মো. মমিনুর রহমানকে সভাপতি করে ‘চট্টগ্রাম বিচ ম্যানেজম্যান্ট কমিটি’ পুনর্গঠন করা হয়েছে। পতেঙ্গা ও পারকিসহ জেলার অন্যান্য সমুদ্র সৈকতের সুষ্ঠু ব্যবস্থাপনা এবং পর্যটন উন্নয়ন ও সংশ্লিষ্ট কার্যাবলী সমন্বয়ের জন্য এই কমিটি পুনর্গঠন করা হয়। এতে নতুন করে বিচ সংশ্লিষ্ট উপজেলা নির্বাহী কর্মকর্তা, সিএমপি ও ট্যুরিস্ট পুলিশের প্রতিনিধিকেও যুক্ত করা হয়েছে। ফলে কমিটির সদস্য সংখ্যা দাঁড়িয়েছে ২৩ জনে। গতকাল বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়, পর্যটন-১ অধিশাখা এ সংক্রান্ত একটি প্রজ্ঞাপন জারি করে। যেখানে সাক্ষর করেন পর্যটন অধিশাখা-১ এর উপ সচিব মো. সফিউল আলম।
প্রজ্ঞাপন অনুযায়ী কমিটির সভাপতি চট্টগ্রামের জেলা প্রশাসক। সদস্য সচিব বাংলাদেশ পর্যটন করপোরেশনের ব্যবস্থাপকের প্রতিনিধি। কমিটির সদস্যরা হলেন, জেলা পুলিশ সুপার, সিভিল সার্জন, অতিরিক্ত জেলা প্রশাসক (জেলা প্রশাসক কর্তৃক মনোনীত), গণপূর্ত অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী, সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী, এলজিইডি’র নির্বাহী প্রকৌশলী, পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী, জন স্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী, জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা, বীচ সংশ্লিষ্ট উপজেলা নির্বাহী কর্মকর্তা, চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) প্রতিনিধি, ট্যুরিস্ট পুলিশের প্রতিনিধি, চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাহী কর্মকর্তা, পর্যটন মন্ত্রণালয় কর্তৃক মনোনীত দুজন ব্যক্তি এবং জেলা প্রশাসন কর্তৃক মনোনীত স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ / বিশেষজ্ঞ / সাংবাদিক পাঁচ জন।
এ বিষয়ে কমিটির সভাপতি চট্টগ্রামের জেলা প্রশাসক মো. মমিনুর রহমানের স্ট্যাফ অফিসার পিযুষ কুমার চৌধুরী আজাদীকে বলেন, আগের কমিটিতে সিএমপিসহ কয়েকটি সংস্থার প্রতিনিধি ছিলেন না। এখন তাদেরকে যুক্ত করা হয়েছে। খুব শীগ্রই কমিটি কার্যক্রম শুরু করবে।

পূর্ববর্তী নিবন্ধপরিশুদ্ধ রাজনীতিকরা এখন মাঠে নেই : মাহতাব
পরবর্তী নিবন্ধ৭৮৬