চট্টগ্রাম জেলা করোনায় আক্রান্ত মাধ্যমিকের চার শিক্ষার্থী

আজাদী প্রতিবেদন | বৃহস্পতিবার , ৭ অক্টোবর, ২০২১ at ৫:৪১ পূর্বাহ্ণ

গত ১২ সেপ্টেম্বর শিক্ষাপ্রতিষ্ঠান খোলার পর থেকে চট্টগ্রাম জেলায় মাধ্যমিকের চার জন শিক্ষার্থী করোনায় আক্রান্ত হয়েছেন। চারজনই মহানগরীর তিন শিক্ষাপ্রতিষ্ঠানের। মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর (মাউশি) চট্টগ্রাম অঞ্চলের উপ-পরিচালক (মাধ্যমিক) দেবব্রত দাশ এবং চট্টগ্রাম জেলা মাধ্যমিক শিক্ষা অফিসার জিয়াউল হায়দার হেনরী আজাদীকে এ তথ্য নিশ্চিত করেছেন।
জেলা শিক্ষা অফিসারের কার্যালয় সূত্রে জানা গেছে, আক্রান্তদের মাঝে দুজন ক্যান্টনমেন্ট ইংলিশ স্কুল এন্ড কলেজের শিক্ষার্থী। আর ইস্পাহানি পাবলিক স্কুল এন্ড কলেজ এবং সিলভার বেলস গার্লস হাই স্কুলের একজন করে শিক্ষার্থী আক্রান্ত হয়েছে। এর মাঝে সিলভার বেলস গার্লস স্কুলের করোনায় আক্রান্ত ৬ষ্ঠ শ্রেণির ওই শিক্ষার্থী হাসপাতালে চিকিৎসাধীন বলে জানিয়েছেন জেলা শিক্ষা অফিসার জিয়াউল হায়দার হেনরী। এছাড়া রাঙ্গুনিয়া উপজেলার একটি স্কুলের একজন শিক্ষকও করোনায় আক্রান্ত বলে নিশ্চিত করেন তিনি।
আক্রান্ত শিক্ষার্থীদের সংস্পর্শে আসা অন্যান্য শিক্ষার্থীদেরও আইসোলেশনে রাখা এবং প্রয়োজনে করোনা পরীক্ষা করানোর নির্দেশনা দেয়া হয় বলে জানান মাউশির আঞ্চলিক উপ-পরিচালক দেবব্রত দাশ ও জেলা শিক্ষা অফিসার জিয়াউল হায়দার হেনরী।
প্রাথমিকের ১২ জন শিক্ষক আক্রান্ত : শিক্ষা প্রতিষ্ঠান খোলার পর থেকে এ পর্যন্ত প্রাথমিকের মোট ১২ জন শিক্ষকের করোনায় আক্রান্তের তথ্য পাওয়া গেছে বলে জানিয়েছেন চট্টগ্রাম জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো. শহীদুল ইসলাম। আক্রান্তদের মাঝে হাটহাজারী উপজেলার একজন শিক্ষক মারা গেছেন। তবে শিক্ষকরা আক্রান্ত হলেও এখনো পর্যন্ত প্রাথমিকের কোন শিক্ষার্থীর করোনা ধরা পড়েনি জানিয়ে এটি অনেকটা স্বস্তির বিষয় বলে মন্তব্য করেন জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো. শহীদুল ইসলাম।

পূর্ববর্তী নিবন্ধবকেয়া বেতনের দাবি
পরবর্তী নিবন্ধকাভার্ডভ্যানের ধাক্কায় বাসের চালক নিহত, আহত ৩৫