চট্টগ্রাম কলেজে ছাত্রদলের ৫ কর্মীকে মারধর

অভিযোগ শিবিরের বিরুদ্ধে

আজাদী প্রতিবেদন | শুক্রবার , ২৭ সেপ্টেম্বর, ২০২৪ at ৬:০৭ পূর্বাহ্ণ

চট্টগ্রাম কলেজ ছাত্রদলের ৫ কর্মীকে কলেজ ক্যাম্পাসে মারধরের অভিযোগ উঠেছে। মারধরের শিকার সবাই চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন। গতকাল বৃহস্পতিবার বেলা সাড়ে ১২টার দিকে কলেজ ক্যাম্পাসে এ ঘটনা ঘটে। ছাত্রশিবিরের নেতাকর্মীরা এই মারধর করেছেন বলে অভিযোগ করেছে শাখা ছাত্রদল। আহত ছাত্রদল কর্মীরা হলেন, সাইফুল করিম আরিয়ান, শরীফুল ইসলাম আবীর, নাঈম ভূইয়া, শোয়াইবুল ইসলাম ও আশরাফ।

চট্টগ্রাম কলেজ ছাত্রদলের আহ্বায়ক সাফরাশ নুরী সিজ্জি আজাদীকে বলেন, আমাদের কলেজের সমাজবিজ্ঞান বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী আশরাফ উদ্দিনকে ছাত্রদল করে বলে কয়েকজন এসে মারধর করে এবং ক্যাম্পাস থেকে বের করে দেয়। পরে আমরা মুঠোফোনে অধ্যক্ষকে বিষয়টি জানাই। তিনি আমাদের লিখিত অভিযোগ করার পরামর্শ দেন। আমরা লিখিত অভিযোগ দিয়ে ফেরার পথে আবারও এক থেকে দেড়শজন আমাদের ওপর অস্ত্রশস্ত্রসহ অতর্কিত হামলা করে। আমাদের মনে হচ্ছে এটা ছাত্রশিবির করেছে।

হামলাকারীদের চিনতে পেরেছেন কিনা এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, তাদের প্রায় প্রত্যেকের হাতে লাঠি এবং রামদা ছিল। তাদের চেহারা চিনি। তবে কারো নাম জানা নেই। তারা সবসময় লুকিয়ে লুকিয়ে কার্যক্রম চালায়। তাদের কোনো কমিটি আছে কিনা তাও কেউ জানে না। আমরা এখনো হাসপাতালে। তাই আইনি ব্যবস্থা নেওয়ার সুযোগ হয়নি। ইসলামী ছাত্রশিবির চট্টগ্রাম কলেজ শাখা কমিটি এখনো প্রকাশ্যে না আসায় অভিযোগের বিষয়ে জানতে সংগঠনটির কারো সাথে যোগাযোগ করতে পারেনি।

অভিযোগ অস্বীকার করে এই ব্যাপারে চট্টগ্রাম মহানগর উত্তর সভাপতি ফখরুল ইসলাম বলেন, আজ (বৃহস্পতিবার) বিকালে জানতে পারি চট্টগ্রামে একটা ঘটনা ঘটেছে। সেখানে নাকি আমিসহ হামলা করেছি। আমি এখন ঢাকায় অবস্থান করছি। ঢাকায় অবস্থান করে চট্টগ্রামে হামলায় জড়িত থাকার প্রশ্নই আসে না।

পূর্ববর্তী নিবন্ধরাউজানে ছাত্রদলের দুই নেতাকে অপহরণ
পরবর্তী নিবন্ধপতেঙ্গায় ৬ ডাকাত আটক দেশীয় অস্ত্র উদ্ধার