চট্টগ্রামে শনাক্তের হার ৯.৪৭ শতাংশ

আজাদী প্রতিবেদন | শনিবার , ১২ ফেব্রুয়ারি, ২০২২ at ৫:৪৩ পূর্বাহ্ণ

চট্টগ্রামে বৃহস্পতিবার ২ হাজার ৯২৪টি নমুনা পরীক্ষায় নতুন করে আরো ২৭৭ জনের শরীরে করোনা সংক্রমণ শনাক্ত হয়েছে। পরীক্ষাকৃত নমুনায় শনাক্তের হার দাঁড়িয়েছে ৯.৪৭ শতাংশে। আগের দিন বুধবার ২১৭ জন শনাক্তে এ হার ছিল ৬.৯৪ শতাংশ। এর আগে যদিও শনাক্তের হার ছিল ১০ শতাংশের ঊর্ধ্বে। হিসেবে আগের কয়েক দিন শনাক্তের সংখ্যা ও হার ধারাবাহিকভাবে কমলেও শেষ ২৪ ঘণ্টায় ফের কিছুটা বেড়েছে। শেষ ২৪ ঘণ্টায় কোনো মৃত্যু হয়নি বলে জানিয়েছেন সিভিল সার্জন কার্যালয়। তবে আক্রান্তদের মাঝে এ পর্যন্ত ১ হাজার ৩৬০ জনের মৃত্যু হয়েছে চট্টগ্রামে।
সিভিল সার্জন কার্যালয়ের তথ্য পর্যালোচনায় দেখা যায়-নতুন বছরের শুরু থেকেই করোনা সংক্রমণ অস্বাভাবিক হারে বেড়েছে চট্টগ্রামে। বছরের প্রথম দিন শনাক্তের হার ছিল ১ শতাংশের ঘরে। কয়েকদিন আগে শনাক্তের হার ৪০ শতাংশে ঠেকে। বর্তমানে এই হার ১০ শতাংশের নিচে নেমেছে। বৃহস্পতিবার পর্যন্ত সবমিলিয়ে চট্টগ্রামে করোনা সংক্রমিত শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে ১ লাখ ২৪ হাজার ৮১৯ জনে।
নতুন শনাক্ত ২৭৭ জনের ১৮৫ জন মহানগরের। আর ৯২ জন উপজেলার। চট্টগ্রামের সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইলিয়াছ চৌধুরী আজাদীকে এসব তথ্য নিশ্চিত করেছেন।

পূর্ববর্তী নিবন্ধদালাল ও চোর চক্র নিয়ন্ত্রণে তৎপর প্রশাসন
পরবর্তী নিবন্ধঅনেক ছাত্রকে বিনা কারণে গ্রেপ্তার করা হয়