চট্টগ্রামে প্রথমদিন টিকা পেল ৩৬০ জন মাদ্রাসা শিক্ষার্থী

এইচএসসি পরীক্ষার্থীদের টিকাদান স্থগিত

আজাদী প্রতিবেদন | শুক্রবার , ২৬ নভেম্বর, ২০২১ at ৭:১৬ পূর্বাহ্ণ

এইচএসসি পরীক্ষার্থীদের পর চট্টগ্রামে এবার মাদ্রাসার শিক্ষার্থীদের করোনার টিকাদান শুরু হয়েছে। গতকাল (২৫ নভেম্বর) নগরীর সার্সন রোডের চট্টগ্রাম গ্রামার স্কুল (সিজিএস-আপার) কেন্দ্রে মাদ্রাসা শিক্ষার্থীদের এ টিকাদান কার্যক্রম শুরু হয়। টিকা নিতে সকাল ৯টার পর থেকেই কেন্দ্রে জড়ো হতে থাকে মাদ্রাসা শিক্ষার্থীরা। সেখানে দুটি বুথে তাদের টিকাদানের ব্যবস্থা করা হয়। প্রথম দিন (গতকাল) নগরীর শুলকবহরের একটি মাদ্রাসার ৩৬০ শিক্ষার্থী টিকা নিয়েছে জানিয়ে জেলা শিক্ষা অফিসার জিয়াউল হায়দার হেনরী আজাদীকে বলেন, প্রথম দিন ৫০০ শিক্ষার্থীকে টিকাদানের লক্ষ্যমাত্রা ছিল। কিন্তু ৩৬০ জন টিকা নিতে এসেছে। প্রথম দিন একটি কেন্দ্রে টিকা দেয়া হলেও শনিবার (আগামীকাল) দুটি কেন্দ্রে মাদ্রাসা শিক্ষার্থীদের টিকা দেয়া হবে জানিয়ে জেলা শিক্ষা অফিসার বলেন,
শনিবার চট্টেশ্বরী সড়কের সিজিএস স্কুল কেন্দ্রেও মাদ্রাসা শিক্ষার্থীদের টিকা দেয়া হবে। একটি কেন্দ্রে ৫টি এবং অপর কেন্দ্রে ২টি বুথে শিক্ষার্থীদের এ টিকা দেয়া হবে। সবমিলিয়ে শনিবার একদিনে দেড় হাজারের বেশি মাদ্রাসা শিক্ষার্থীকে টিকার আওতায় আনার লক্ষ্যমাত্রা রয়েছে বলেও জানান জেলা শিক্ষা অফিসার জিয়াউল হায়দার হেনরী।
এর আগে গত ১৬ নভেম্বর থেকে এইচএসসি পরীক্ষার্থীদের টিকাদান কার্যক্রম শুরু হয় চট্টগ্রামে। নগরের চারটি কেন্দ্রে এইচএসসি পরীক্ষার্থীদের এই টিকাদান চলছিল। তবে আজ (২৬ নভেম্বর) থেকে এইচএসসি পরীক্ষার্থীদের টিকাদান আপাতত স্থগিত থাকছে বলে জানিয়েছেন জেলা শিক্ষা অফিসার জিয়াউল হায়দার হেনরী। আগামী ২ ডিসেম্বর থেকে এইচএসসি পরীক্ষা শুরু হচ্ছে। যার কারণে পরীক্ষার্থীদের টিকাদান কার্যক্রম আপাতত স্থগিত রাখা হয়েছে। পরবর্তীতে হয়তো এ টিকাদান কার্যক্রম পুনরায় চালু করা হবে।

পূর্ববর্তী নিবন্ধলোহাগাড়ায় ৬ ইউপিতে ৩২২ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল
পরবর্তী নিবন্ধপাইকারিতে কমছে তেল চিনি ও গমের বাজার