চট্টগ্রামে দুইদিনব্যাপী স্টাডি ইন ইন্ডিয়া এক্সপো শুরু

| বুধবার , ১৫ ফেব্রুয়ারি, ২০২৩ at ৬:০৪ পূর্বাহ্ণ

নগরীতে দুইদিন ব্যাপী শিক্ষা মেলা ‘স্টাডি ইন ইন্ডিয়া এক্সপো’ শুরু হয়েছে। গতকাল সকালে দ্য পেনিনসুলাতে মেলার উদ্বোধন করেন ভারতীয় সহকারী হাই কমিশনার ডা. রাজীব রঞ্জন। মেলায় ভারতের শীর্ষস্থানীয় বোর্ডিং স্কুল এবং বিশ্ববিদ্যালয়ের প্রতিনিধি দল অংশগ্রহণ করেছে। আজ বুধবারও চলবে এই মেলা। সকাল ১১টা থেকে শুরু করে চলবে সন্ধ্যা ৬টা পর্যন্ত। চট্টগ্রামের পর ঢাকায় আগামী ১৭ ও ১৮ ফেব্রুয়ারি বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে চলবে এই মেলা। দুইশহরে অনুষ্ঠেয় এঙপোতে ভারতের বিভিন্ন প্রান্ত থেকে প্রায় ৩০টি স্বনামধন্য প্রতিষ্ঠান অংশ নিচ্ছে।

স্টাডি ইন ইন্ডিয়া এক্সপোর আয়োজক অ্যাফেয়ার্স এক্সিবিশন অ্যান্ড মিডিয়া প্রা. লিমিটেডের প্রতিষ্ঠাতা ও ব্যবস্থাপনা পরিচালক সঞ্জীব বোলিয়া বলেছেন, আমাদের প্রদর্শনীটি বাংলাদেশের অভিভাবক এবং শিক্ষার্থীদের জন্য ভারতীয় শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষাবিদ এবং ভর্তি কর্তৃপক্ষের সাথে সরাসরি মুখোমুখি হওয়ার জন্য উপযুক্ত প্ল্যাটফর্ম। তিনি বিশ্বাস করেন যে, এই প্রদর্শনীটি ভারতীয় শিক্ষার যোগ্যতা সম্পর্কে সচেতনতা তৈরি করার জন্য একটি বড় সুযোগ।

অভিভাবক এবং ছাত্রদের সমন্বয়ে গঠিত দর্শকদেরকে ‘বৈশ্বিক শিক্ষাগত বিকল্পগুলির পরিপ্রেক্ষিতে ভাবতে সাহায্য করার জন্য ‘স্টাডি ইন ইন্ডিয়া এঙপো’ ভারতের কিছু উচ্চ র‌্যাংকিং এবং সুপরিচিত আবাসিক স্কুল যেমন উডস্টক স্কুল (মুসৌরি), হ্যারো ইন্টারন্যাশনাল স্কুল (বেঙ্গালুরু), আসাম ভ্যালি স্কুল (তেজপুর), মুসৌরি ইন্টারন্যাশনাল স্কুল, জেনেসিস গ্লোবাল স্কুল (দিল্লি এনসিআর), ওকরিজ ইন্টারন্যাশনাল স্কুল (হায়দরাবাদ ও ভাইজাগ), কিংস কলেজ (দিল্লি এনসিআর), কাসিগা স্কুল (দেরাদুন), কেআইআইটি ইন্টারন্যাশনাল স্কুল (ভুবনেশ্বর), সেন্ট পলস স্কুল (দার্জিলিং), এবং জৈন ইন্টারন্যাশনাল রেসিডেন্সিয়াল স্কুল, ব্যাঙ্গালোর ইত্যাদি প্রদর্শন করবে। এই স্কুলগুলি ভারতীয় আইসিএসই এবং সিবিএসই পাঠ্যক্রমের পাশাপাশি আন্তর্জাতিক পাঠ্যক্রমগুলো আইবিইন্টারন্যাশনাল ব্যাকালোরেট এবং কেমব্রিজ (আইজিসিএসই) দেবে। এই স্কুলগুলো মেলায় স্পট এনরোলমেন্ট এবং স্পট কাউন্সেলিং সুবিধাও দিচ্ছে।

পূর্ববর্তী নিবন্ধভূজপুরে তরুণীকে ধর্ষণ, যুবকের যাবজ্জীবন
পরবর্তী নিবন্ধভালোবাসা দিবসে পরিবারবঞ্চিত শিশুদের পাশে তথ্যমন্ত্রী