চট্টগ্রামে ডেঙ্গুতে মাদ্রাসা শিক্ষক ও এক শিশুর মৃত্যু

আজাদী প্রতিবেদন | বৃহস্পতিবার , ১৮ নভেম্বর, ২০২১ at ৫:৪৭ পূর্বাহ্ণ

ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে চট্টগ্রামে ২৪ ঘণ্টার ব্যবধানে চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় এক শিশু ও এক মাদ্রাসা শিক্ষকের মৃত্যু হয়েছে। মারা যাওয়া দুজন হলেন চট্টগ্রামের সীতাকুণ্ডের কদমরসুলের গাউসিয়া তৈয়বিয়া সুন্নিয়া দাখিল মাদ্রাসার শিক্ষক সাদ্দাম হোসেন আল কাদেরী (৩৫) ও নগরীর বাসিন্দা পাঁচ বছর বয়সী শিশু ইউসরা।
গত মঙ্গলবার সকালে মৃত্যু হয় আইটি শিক্ষক মেহরাজুল হকের সন্তান শিশু ইউসরার। সাদ্দাম হোসেন আল কাদেরী আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। সাদ্দাম হোসেনের বাড়ি উপজেলার সলিমপুর ইউনিয়নের ফৌজদারহাট এলাকায়। তিনি মাদ্রাসার পাশাপাশি ভাটিয়ারী স্টেশন রোড এলাকার নেয়ামত আলী শাহ জামে মসজিদের খতিব ছিলেন।
চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালের পরিচালক (প্রশাসন) ডা. নুরুল হক গতকাল রাতে আজাদীকে জানান, বুধবার সকাল ৮টার দিকে সাদ্দাম হোসেন আল কাদেরী নামে এক মাদ্রাসা শিক্ষক মারা গেছেন। তিনি ডেঙ্গু জ্বরে আক্রান্ত ছিলেন। এদিকে জানা গেছে, গত কয়েকদিন ধরে হাসপাতালে ডেঙ্গু আক্রান্ত রোগীর সংখ্যা বেড়েছে। যাদের মধ্যে শিশু রোগীর সংখ্যা কিছুটা বেশি। গত মঙ্গলবার ও বুধবার দুই জনের মৃত্যু হয়েছে।
সাদ্দামের বড় ভাই মো. মহসিন জানান, দুই দিন আগে তাঁর ভাইয়ের জ্বর ও শরীরের বিভিন্ন স্থানে ব্যাথা শুরু হয়। সেই সঙ্গে পেট ফুলে যেতে থাকে। প্রথমে তাঁকে উপজেলার বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) হাসপাতালে ভর্তি করা হয়। সেখান থেকে চট্টগ্রামের পার্কভিউ হাসপাতালে নেওয়া হয়। পরে আগ্রাবাদ মা ও শিশু হাসপাতালের আইসিইউতে ভর্তি করা হয়। সেখানে পরীক্ষা-নিরীক্ষার পর ডেঙ্গু ধরা পড়ে। গতকাল সকাল আটটায় তাঁর মৃত্যু হয়। সাদ্দামের চার বছর বয়সী ছেলে ও এক বছর বয়সী কন্যাসন্তান আছে।

পূর্ববর্তী নিবন্ধনতুন দুই কেন্দ্র চালু হচ্ছে রোববার
পরবর্তী নিবন্ধমশার হটস্পট চিহ্নিত করে অভিযান চালাতে হবে চসিককে