চট্টগ্রামে টিকা নিলেন সাড়ে ১০ হাজার জন

দ্বিতীয় ডোজ

আজাদী প্রতিবেদক | সোমবার , ১২ এপ্রিল, ২০২১ at ৬:১০ পূর্বাহ্ণ

চট্টগ্রামে গতকাল শনিবার দ্বিতীয় দিনের মতো করোনার টিকার দ্বিতীয় ডোজ নিয়েছেন ১০ হাজার ৪৪৩ জন। এর মধ্যে জেলার বিভিন্ন উপজেলার ৫২৮০ জন এবং নগরীর ৫১৬৩ জন। এর আগে গত বৃহস্পতিবার প্রথম দিন চট্টগ্রামে ৪৫৯৮ জন টিকা গ্রহণ করেন। এ নিয়ে চট্টগ্রামে করোনা টিকার দ্বিতীয় ডোজ নিয়েছেন ১৫ হাজার ৪১ জন। সিভিল সার্জন কার্যালয় জানায়, শনিবার নগরীর ৫১৬৩ জনের মধ্যে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল থেকে ১৫৬১ জন, আন্দরকিল্লার জেনারেল হাসপাতাল থেকে ১২০৪ জন, চসিক জেনারেল হাসপাতাল থেকে ৯৬৬ জন, মোস্তফা হাকিম হাসপাতাল থেকে ৪৯১ জন, বন্দরটিলা হাসপাতাল থেকে ৩০২ জন, সাফা মোতালেব হাসপাতাল থেকে ১৩১ জন, সিএমইচ থেকে ১২৬ জন, নৌবাহিনী, বিমান বাহিনী ও পুলিশ হাসপাতাল থেকে ৩৮২ জন করোনার টিকা গ্রহণ করেছেন।
অন্যদিকে জেলার লোহাগাড়ায় ২৩৯ জন, রাঙ্গুনিয়ায় ২৮৩ জন, ফটিকছড়িতে ১৬২ জন, বাঁশখালীতে ৩০৮ জন, আনোয়ারায় ৫১৯ জন, সীতাকুণ্ডে ৪২১ জন, সাতকানিয়ায় ১৬০ জন, রাউজানে ৭৮৮ জন, মিরসরাইয়ে ৫৯৩ জন, চন্দনাইশে ২৬১ জন, বোয়ালখালীতে ২৮২ জন, হাটহাজারীতে ৭৬৮ জন, পটিয়ায় ৪১৯ জন ও সন্দীপে ৭৭ জন করোনা টিকা নিয়েছেন। চট্টগ্রামের ভারপ্রাপ্ত সিভিল সার্জন ডা. মোহাম্মদ আসিফ খান আজাদীকে এসব তথ্য নিশ্চিত করেন।
চট্টগ্রামের সিভিল সার্জন কার্যালয় জানায়, মজুদ ৫০ হাজার ১৩০ ডোজ নিয়ে শুরু হয় করোনার দ্বিতীয় ডোজের টিকাদান কর্মসূচি। আরও ৩ লাখ ডোজ টিকা চট্টগ্রামে এসে গেছে। করোনার দ্বিতীয় ডোজের জন্য মোবাইলে ক্ষুদেবার্তা পাঠানো হচ্ছে। কেউ ক্ষুদেবার্তা না পেলে প্রথম ডোজ দেয়ার আট সপ্তাহ পূর্ণ হওয়ার পর কার্ড নিয়ে কেন্দ্রে গেলে তাকে টিকা দেয়া হবে।
চট্টগ্রামের ভারপ্রাপ্ত সিভিল সার্জন ডা. মোহাম্মদ আসিফ খান বলেন, পর্যাপ্ত টিকা মজুদ রয়েছে।

পূর্ববর্তী নিবন্ধচবি ভর্তি পরীক্ষার অনলাইন আবেদন শুরু আজ
পরবর্তী নিবন্ধচলমান লকডাউন ১৩ এপ্রিল পর্যন্ত