চট্টগ্রামে টানা ৬ষ্ঠ মৃত্যুহীন দিন পার

করোনায় নতুন শনাক্ত ৭৮

আজাদী প্রতিবেদন | বৃহস্পতিবার , ২২ অক্টোবর, ২০২০ at ৮:০১ পূর্বাহ্ণ

টানা ৬ষ্ঠ মৃত্যুহীন দিন পার করলো চট্টগ্রাম। সর্বশেষ গত ১৪ অক্টোবর ২ জন মারা গিয়েছিলেন বলে জানিয়েছে সিভিল সার্জন কার্যালয়। সবমিলিয়ে করোনায় এ পর্যন্ত ৩০১ জনের মৃত্যু হয়েছে চট্টগ্রামে। জেলায় নতুন করে আরো ৭৮ জনের শরীরে করোনা সংক্রমণ শনাক্ত হয়েছে। এ নিয়ে চট্টগ্রামে করোনা শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ২০ হাজার ৩৫৫ জনে।
সিভিল সার্জন কার্যালয়ের তথ্য মতে- মঙ্গলবার ৯০৮টিসহ এ পর্যন্ত মোট ১ লাখ ২২ হাজার ২০৬টি নমুনা পরীক্ষা হয়েছে চট্টগ্রামে। এর মধ্যে করোনা পজেটিভ শনাক্ত হয়েছে ২০ হাজার ৩৫৫ জনের। হিসেবে চট্টগ্রামে করোনা শনাক্তের হার ১৬.৬৫ শতাংশ। নতুন ৩০৪ জনসহ এ পর্যন্ত ১৬ হাজার ১৪০ জন রোগী সুস্থ হয়েছেন বলেও জানিয়েছে সিভিল সার্জন কার্যালয়। হিসেবে আক্রান্তদের ৭৯.২৯ শতাংশ সুস্থ হয়ে উঠেছেন।
এদিকে মঙ্গলবার চট্টগ্রামের ল্যাবগুলোতে মোট ৯০৮টি নমুনা পরীক্ষায় করোনা শনাক্ত ৭৮ জনের মধ্যে ৭৩ জন মহানগরীর এবং ৫ জন উপজেলা পর্যায়ের বাসিন্দা। চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি আজাদীকে এ তথ্য নিশ্চিত করেছেন। এদিন উপজেলা পর্যায়ে পটিয়ায় ৩ জন এবং বাঁশখালী ও সীতাকুণ্ডে ১ জন করে করোনা সংক্রমিত হিসেবে শনাক্ত হয়েছেন। নতুন করে করোনা শনাক্ত হওয়া রোগীদের আইসোলেশনে নেয়ার কথা জানিয়েছেন সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি।

পূর্ববর্তী নিবন্ধবাঁশখালীতে কয়েক লক্ষাধিক টাকার জাল পুড়িয়ে দিয়েছে পুলিশ
পরবর্তী নিবন্ধদুর্ঘটনা কমলেও সড়কে ফেরেনি শৃঙ্খলা