চট্টগ্রামে কোন এলাকায় কখন বিদ্যুৎ থাকবে না জানা যাবে আজ

আজাদী প্রতিবেদন | মঙ্গলবার , ১৯ জুলাই, ২০২২ at ৬:০৩ পূর্বাহ্ণ

জ্বালানি সংকটে বিদ্যুতের উৎপাদন কমিয়ে আনতে লোড শেডিংয়ের যে পদক্ষেপ সরকার নিয়েছে, সেই অনুসারে সারা দেশের মতো চট্টগ্রামেও কোন এলাকায় কখন, কতক্ষণ বিদ্যুৎ থাকবে না, সেই সূচি চূড়ান্ত করছে পিডিবি চট্টগ্রাম আঞ্চলের প্রধান প্রকৌশলীর দপ্তর। সরকারি নির্দেশনা অনুযায়ী আজ মঙ্গলবার থেকে পরিকল্পিত লোডশেডিং ব্যবস্থাপনার জন্য আগে থেকেই এলাকা ভিত্তিক গ্রাহকদের জানিয়ে দেবে পিডিবির সংশ্লিষ্ট ফিডারগুলো।

পিডিবি চট্টগ্রাম অঞ্চলের সংশ্লিষ্ট প্রকৌশলীরা বলেন, আমরা ডিমান্ড পর্যায়ে ও সরবরাহ পর্যায়ে সাশ্রয়ী হওয়ার মাধ্যমে পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা করছি। বিভিন্ন ফিডারগুলোর কাছে লোডশেডিংয়ের একটি তালিকা পৌঁছে যাবে। এখন তালিকা তৈরির কাজ চলছে। মঙ্গলবারের মধ্যে তালিকা হয়ে যাবে।

পিডিবি চট্টগ্রাম অঞ্চলের প্রধান প্রকৌশলী এম রেজাউল করিম আজাদীকে বলেন, এলাকা ভিত্তিক লোডশেডিংয়ের সিডিউল আমরা চূড়ান্ত করছি। এতদিন আমরা পাওয়ার সাপ্লায়ের উপর ভিত্তি করে একেকটি জোনকে জানিয়ে দিতাম। ঐ জোনের অধিনে যতগুলো ফিডার আছে, তাদেরকে জানিয়ে দেয়া হতো। এখন হঠাৎ করে ঘোষণা এসেছে। তাই এলাকা ভিত্তিক লোডশেডিংয়ের তালিকা তৈরিতে একটু সময় লাগছে। আমরা কতটুকু পাওয়ার পাচ্ছি তার উপর ভিত্তি করে এই সিডিউলটা তৈরি করতে হবে। মঙ্গলবার এলাকা ভিত্তিক লোডশেডিংয়ের তালিকা তৈরি করে সেটা প্রকাশ করা হবে।

পূর্ববর্তী নিবন্ধকমেছে গ্যাসের যোগান সংকট বিভিন্ন সেক্টরে
পরবর্তী নিবন্ধপাঠক সমীপে